সুনামগঞ্জ শহরে ভেজাল বিরোধী অভিযান, ম্যাজিস্ট্রেট অবরুদ্ধ

43

একে কুদরত পাশা সুনামগঞ্জ থেকে :
সুনামগঞ্জ শহরে ভেজাল বিরোধী অভিযান চালাতে গিয়ে ব্যবসায়ীদের তোপের মুখে অবরুদ্ধ হযেছেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট। বুধবার বেলা সাড়ে ৩টায় শহরের ট্রাফিক পয়েন্টে এলাকায় এ ঘটনা ঘটে। পরে ভেজান বিরোধী অভিযান বন্ধের দাবিতে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে বিক্ষোভ করে।
সুনামগঞ্জ ফল ব্যবসায়ীদের জন্য পৌরসভা ফলমার্কেট করে দিলেও ব্যাবসায়ীরা মার্কেটে না গিয়ে ট্রাফিক পয়েন্ট থেকে সদর পোস্ট অফিস পর্যন্ত রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা করে আসছেন ফলে যানযট নিত্যদিনের ঘটনা হচ্ছে। সাবেক মেয়র আইয়ূব বখত জগলুল রাস্তা দখলমুক্ত করলেও তার মৃত্যুর পর আবার ব্যবসায়ীরা রাস্তা দখলে নেন এ বিষয়ে নিরব বর্তমান পৌর মেয়র।
জানা যায়, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রে রাহুল চন্দ বিকেলে শহরের ট্রাাফিক পয়েন্ট এলাকায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করতে যান। এ সময় বেশ কয়েকটি ফলের দোকান থেকে ভ্রাম্যামান আদালত মেয়াদত্তীর্ণ ১৫মন খেজুর জব্দ করেন। খেজুর জব্দের পর দুই ব্যবাসয়ীকে ৫০০ টাকা করে জরিমানাও করেন ভ্রাম্যমান আদালত।
এ খবর ফল ব্যবসায়ীদের মধ্যে ছড়িয়ে পড়লে তারা ভ্রাম্যামান আদালতের বিচারক ম্যাজিস্ট্রেট রাহুর চন্দ কে প্রায় আধা ঘন্টা অবরুদ্ধ রেখে আদালত পরিচালনায় করতে বাঁধা দেন। পরে খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে আসলে পরিস্থিতি স্বাভাবিক হয়।
এদিকে ভেজান বিরোধী অভিযান বন্ধের দাবিতে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে বিক্ষোভ করে এবং পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত দোকান বন্ধ রাখার ঘোষণা দেন।
ম্যাজিস্ট্রে রাহুল চন্দ বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে ফল বাজারে যায় ভ্রাম্যামান আদালত। অভিযানে কয়েকটি দোকানের মেয়াদত্তীর্ণ ১৫মন পচা খেজুর জব্দ ও দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়।