কোম্পানীগঞ্জে ভারতীয় খাসিয়াদের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

3

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জ উপজেলার কালাইরাগে ভারতীয় খাসিয়ার গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। গতকাল শনিবার বিকেল ৩টার দিকে উপজেলার কালাইরাগ সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত বাবুল বিশ্বাস (৩৪) উপজেলার ২নং পূর্ব ইসলামপুর ইউনিয়নের শাতাল গ্রামের গোপাল বিশ্বাসের পুত্র। তিনি সীমান্ত এলাকায় যাওয়ার পর ওপার থেকে খাসিয়ারা গুলি ছুঁড়ে বলে জানা গেছে।
এ ব্যাপারে গতকাল শনিবার রাত সোয়া ১০ টার দিকে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রজি উল্লাহ খানের সাথে যোগাযোগ করলে বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, গতকাল বিকেলে বাবুল বিশ্বাস কালাইরাগ সীমান্তে ভারতীয় খাসিয়া এলাকায় কি জন্য গিয়ে ছিলো তা স্থানীয় ভাবে একেক জন একেক কথা বলেছেন। কেউ কেউ বলেছে সে বাগানী থাকায় কাজের জন্য গিয়েছিল। আসলে কি কারণে খাসিয়ারা তাকে গুলি করে হত্যা করেছে তা কেউ বলতে পারেনি। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মরদেহ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের প্রেরণ করা হয়েছে। তিনি বলেন, এ ব্যাপারে মামলা দায়েরের প্রক্রিয়াধীন রয়েছে।
তবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর ৪৮ ব্যাটালিয়ন সূত্রে জানা গেছে, এই ব্যাটালিয়নের অধীনস্থ কালাইরাগ বিওপির আওতাধীন বর্ধন খাল গ্রাম দিয়ে ৫/৬ জন বাংলাদেশি গতকাল শনিবার দুপুরে ভারতের অভ্যন্তরে বাংলাদেশী যুবক ঢুকে পড়ে। স্থানীয়দের বরাত দিয়ে বিজিবির কর্মকর্তারা জানান, কাঠ চুরির জন্য ওই ৫/৬ জন ভারতে প্রবেশ করে। তাদের উপস্থিতি টের পেয়ে ভারতীয় খাসিয়া নাগরিকরা গুলি করে। এতে বাবুল বিশ্বাস মারা যান ও আরেক যুবক ইন্দ্র বিশ্বাস আহত হন। ৪৮ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আহমদ ইউসুফ জামিল বলেন, নিহতের লাশ উদ্ধার করা সম্ভব হলেও আহত ব্যক্তিকে পাওয়া যাচ্ছে না। তিনি দেশে প্রবেশ করে আত্মগোপনে রয়েছেন।