রাজমহল, স্বাদ ও মধুবনকে ভেজাল খাবার বিক্রির দায়ে জরিমানা

23
নগরীতে ভ্রাম্যমান আদালতের অভিযান।

স্টাফ রিপোর্টার :
মেয়াদ উত্তীর্ণ খাবার ও প্রসাধনী সামগ্রী এবং নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রেখে তা বিক্রির দায়ে বিক্রয়কারী প্রতিষ্ঠান রাজমহল, স্বাদ ও মধুবনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসাথে মেয়াদ উত্তীর্ণ পণ্য জব্দ করে তা ধ্বংসও করেছে ভ্রাম্যমাণ আদালত।
গতকাল বুধবার বিকেলে দক্ষিণ সুরমার ষ্টেশন রোড-বাবনা পয়েন্টে রাজমহল, স্বাদ ও মধুবন শাখায় পৃথকভাবে এ অভিযান পরিচালনা করেন সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিনা আক্তার। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চলা অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশের একটি দল।
এ ব্যাপারে শাহিনা আক্তার জানান, স্বাদের এ শাখায় অভিযান পরিচালনাকালে মেয়াদ উত্তীর্ণ শ্যাম্পু, চানাচুর, কোমল পানীয় রাখা ও বিক্রি এবং খেজুরের প্যাকেটে মূল্য না থাকায় ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেছি। তিনি বলেন, অভিযান চলাকালে রাজমহল বাবনা শাখায় মেয়াদ উত্তীর্ণ কোমল পানিয় ও দই পাওয়া গেলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাদেরকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করি।
এদিকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির অপরাধে মধুবন মিষ্টির দোকানকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার বিকেলে নগরীর ষ্টেশন রোড এলাকায় অভিযান চালিয়ে এ জরিমনা আদায় করা হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহিনা আক্তার জানান, ভোক্তা অধিকার আইনে জরিমানা আদায় করা হয়েছে। এ সময় আরো কয়েকটি হোটেল ও ফলের দোকানে মূল্য তালিকা টানানোর নির্দেশ প্রদান করেন ভ্রাম্যমান আদালত।