ওসমানীনগরে জঙ্গল থেকে ৭ দিন বয়সী শিশু উদ্ধার করলেন ইউএনও

33
ওসমানীনগরে জঙ্গল থেকে উদ্ধার করা শিশু কন্যাকে ইউএনও মো: আনিছুর রহমানের নেতৃত্বে এসওএস শিশু পল্লী সিলেট এর কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

শিপন আহমদ ওসমানীনগর থেকে :
ওসমানীনগরে জঙ্গলে ফেলে দেয়া মাত্র ৭ দিন বয়সী কন্যা শিশুটিকে উদ্ধার করেছেন ইউএনও মো. আনিছুর রহমান। জঙ্গলের পশুর মুখের খাবার থেকে শিশুটিকে শুধু উদ্ধারই করেননি তিনি তাকে মায়ের আদর ভালোবাসা আর সুন্দর পরিবেশে লালন পালন করতে অনাত শিশুদের আশ্রয়স্থল দয়ামীররস্থ এসওএস শিশু পল্লী সিলেট এর কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করেন। গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার তাজপুর ইউপির ৭নং ওয়ার্ডের মজলিশপুর গ্রামের শিক্ষক আরশ আলীর বাড়ির পুকুরপারের জঙ্গল থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। শিশুটিকে জঙ্গলে কে বা কারা ফেলে রেখে গেছে তার কোনো খোঁজ পাওয়া যায়নি।
ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্র্তা মো.আনিছুর রহমান জানান, গত শুক্রবার রাত ১১টার দিকে মজলিশপুর গ্রামের শিক্ষক আরশ আলীর বাড়ির কেয়ারটেকার মাছ ধরতে বাড়ির পুকুরে যায়। হঠাৎ করে পুকুরপারের জঙ্গল থেকে একটি নবজাতক শিশুর কান্না শুনতে পেয়ে বিষয়টি শিক্ষক আরশ আলীকে জানায় কেয়ারটেকার। পরে স্থানীয় ইউপি সদস্য ও শিক্ষক আরশ আলী জঙ্গলে একটি শিশু পাওয়া গেছে বলে উপজলো নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। খবর পাওয়ার সাথে সাথে ইইউএনও মো. আনিছুর রহমান ঘটনা স্থলে ছুটে যান। এর পর পরই ওসমানীনগর থানার ওসি এমএম আল মামুনও শিশুকে উদ্ধারে ঘটনাস্থলে ছুটে যান। পরে শিশুকে জঙ্গল থেকে উদ্ধার করে শুক্রবার মধ্যরাতেই উপজেলার দয়ামীররস্থ এসওএস শিশু পল্লী কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়। ইউএনও মো. আনিছুর রহমানের নিকট থেকে শিশুটিকে গ্রহন করেন এসওএস শিশু পল্লীর পরিচালক মোহাম্মদ ইউসুফ আলী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ওসি এসএম আলমামুন, শিশুপল্লীর স্পনসরশিপ অফিসার মো. মাজহারুল ইসলাম খান, এস ও এস মা হালিমা খাতুন, শিক্ষক আরশ আলী ও ইউপি সদস্য হাজী মুহিতুর রহমান মোহন।