ইমাম সমিতির নির্বাহী সভায় বক্তারা ॥ বর্ষবরণের নামে সকল প্রকার অশ্লীলতা ও অপসংস্কৃতি বন্ধে কার্যকরি ভূমিকা পালন করুন

11

বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার নেতৃবৃন্দ বলেছেন, বাংলা সন মূলত হিজরী সন। ৯৬৩ হিজরী সনে স¤্রাট আকবরের অর্থ সচিব আমীর ফতেহ উল্লাহ সিরাজী স¤্রাটের নির্দেশে বাংলা সন কৃষকদের খাজনা উসুলের সুবিধার্থে প্রবর্তন করেন। আমীর ফতেহ উল্লাহ সিরাজী কেবল একজন জ্যোতির্বিজ্ঞানী ছিলেন না বরং তিনি একজন সুফীও ছিলেন। যার কারণে হিজরী সনের গর্ভ থেকে নিগর্ত বাংলা সনও একজন আল্লাহওয়ালা সুফী সাধকের প্রবর্তিত সনকে যে ভাবে বরণ করা হচ্ছে, তাতে মনে হয় কোন নাট্য ব্যক্তিত্ব ও বিকৃত মনের মানুষ বাংলা সন প্রবর্তন করেছিলেন।
ইমাম নেতৃবৃন্দ বলেন, আজ যেসব তরুণ-তরুণী পহেলা বৈশাখ পালন করছে, তাতে মনে হয় আমরা কোনো অমুসলিম দেশে বসবাস করছি। শত আউলিয়ার দেশ বাংলাদেশ আজ অপসংস্কতির অতল গহ্বরে নিমজ্জিত হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে কোমলমতি শিশুদেরকে অপসংস্কৃতির প্রশিক্ষণ দেয়া হচ্ছে। কিছু ইসলাম বিদ্বেষী লোক এদেশের মুসলমানের তাহজিব তামাদ্দুনকে ধ্বংসের পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে। তাই এদের ছোবল থেকে এদেশের মুসলমানকে মুক্ত রাখার জন্য সকল সচেতন মহলকে বর্ষবরণের নামে সকল প্রকার অশ্লীলতা ও অপসংস্কৃতির বন্ধে কার্যকরি ভূমিকা পালন করতে হবে।
গতকাল ১১ এপ্রিল বৃহস্পতিবার মধুবন সুপার মার্কেট কার্যালয়ে ইমাম সমিতির নির্বাহী সভায় বক্তাগণ উপরোক্ত কথাগুলো বলেন। সভার শুরুতে দরগাহ মাদরাসার মুহতামিম আল্লামা মুফতি আবুল কালাম যাকারিয়া রহ. ও মুহাদ্দিস মাওলানা খলিলুর রহমান এবং ইমাম সমিতি সিলেট জেলা শাখার প্রচার সম্পাদক, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা আজিজুর রহমান সিরাজ সাহেবের মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়।
শাখা সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলামের পরিচলনায় বৈঠকে ফেনীর নুসরাত জাহানকে নৃশংসভাবে হত্যা ও মাদক বিরোধী বক্তব্য দেয়ার কারণে কক্সবাজারে ইমাম এর উপর মধ্যযুগীয় কায়দায় সন্ত্রাসীর হামলার তীব্র প্রতিবাদ জানানো হয়। সভায় আগামী ১৭ এপ্রিল দুপুর ২টায় ইমাম সমিতির কার্যালয়ে আসন্ন রমজানুল মোবারকের সালাতুল তারাবিহ ও সালাতুল বিতির এবং পবিত্র শবে বরাত বিষয়ে একটি ফিকহি সেমিনার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
বক্তব্য রাখেন কারী মাওলানা শহীদ আহমদ, মাওলানা নূর আহমদ কাসেমী, শাহ আশরাফ আলী মিয়াজানী, মাওলানা মাশুক আহমদ সালামী, মাওলানা আব্দুল্লাহ শাহজাহান, মাওলানা শুয়াইবুর রহমান, হাফিজ আব্দুস সামাদ, হাফিজ মাওলানা আব্দুল্লাহ শাহজাহান, হাফিজ আব্দুর রহমান, মাওলানা হারিছ আহমদ, মাওলানা জাহাঙ্গীর হোসাইন, মাওলানা আব্দুল করিম নোমানী, মাওলানা আব্দুস শহীদ, মাওলানা জরিফ উদ্দিন ও মাওলানা আব্দুস সালাম প্রমুখ।
ইমাম নেতৃবৃন্দ আজ শুক্রবার প্রতিটি মসজিদে জুম্মার নামাজের পূর্বে বর্ষবরণের নামে অপসংস্কৃতি প্রতিরোধ বিষয়ক বক্তব্য প্রদানের জন্য ইমাম ও খতিবগণকে আহবান জানান। বিজ্ঞপ্তি