ওসমানীনগরে জনশূন্য জনসভায় টেলিকনফারেন্সে সূর্য প্রতীকে ভোট চাইলেন ড. কামাল

2617
ওসমানীনগরে সিলেট-২ আসনে গণফোরামের উদীয়মান সূর্য প্রতীকের প্রার্থী মোকাব্বির খানের জনশূন্য জনসভার মঞ্চে উপবিষ্ট প্রার্থী সহ দলীয় নেতৃবৃন্দ।

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
সিলেট-২ আসনে গণফোরামের প্রেসিডিয়াম সদস্য উদীয়মান সূর্য প্রতীকের প্রার্থী মোকাব্বির খানের প্রথম জনসভা ছিল ওসমানীনগরের গোয়ালাবাজারে। গতকাল সোমবার পূর্ব নির্ধারিত ওই জনসভায় এক্যফ্রন্টের প্রধান ও গণফোরাম সভাপতি ড: কামাল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার বিষয়ে প্রচারণা চালানো হয়। কিন্তু দীর্ঘ প্রতিক্ষার পর ওই সমাবেশে আসেননি ড: কামাল হোসেন। এতে সকাল থেকেই জনসভায় অপেক্ষমান লোকজন হতাশ হয়ে ফিরে যান। এ সময় জনশূন্য মঞ্চ ও সভাস্থলের চেয়ারগুলো খালি পড়ে থাকতে দেখা যায়। ঐক্যফ্রন্টের সমর্থনে জনসভার আয়োজন করা হয়েছে বলেও ব্যনারে উল্লেখ থাকতে দেখা যায়। বেলা একটার দিকে সাবেক শিক্ষক নির্মল চন্দ্র ধর রুণুর সভাপতিত্বে ও মিজানুর রহমান চৌধুরীর পরিচালনায় কয়েকজন লোকের উপস্থিতিতে জনসভা শুরু হয়। ওই সভায় দুই মিনিটের টেলিকনফারেন্সে ড: কামাল হোসেন গণতন্ত্র রক্ষার স্বার্থে সূর্য প্রতীকের ভোট দিয়ে মোকাব্বির খানকে বিজয়ী করার আহবান জানান।
বক্তব্য রাখেন, গণফোরামের সিলেট মহানগর শাখার সভাপতি এডভোকেট আনছার খান, সিলেট জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট নিলেন্দু দেব ও সিলেট-২ আসনে গণফোরামের প্রার্থী মোকাব্বির খান প্রমুখ। এদিকে মোকাব্বির খানের ওই জনসভায় বিএনপির যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও উপস্থিত থাকবেন বলে একটি মহল গণমাধ্যম কর্মীদের কাছে গুজব রটায়। বিশেষত সিলেট-২ আসনে বিএনপি মনোনিত ও ঐক্যফ্রন্ট সমর্থিত ধানের শীষের প্রার্থীর প্রার্থীতা আইনী জটিলতায় স্থগিত হওয়ার পর নির্বাচনী মাঠে আভির্ভুত হন গণফোরামের সূর্য প্রতীকের মোকাব্বির খান। তাঁর কর্মী-সমর্থকের পক্ষ থেকে প্রচার করা হয় ইলিয়াসপতœী লুনার পরিবর্তে মোকাব্বির খানই বিএনপি সমর্থিত ঐক্যফ্রন্টের প্রার্থী। সোমবার গোয়ালাবাজারের জনসভায় ড: কামাল হোসেনসহ ঐক্যফ্রন্ট ও বিএনপির কেন্দ্রীয় নেতারা উপস্থিত হয়ে এ বিষয়টি খোলাশা করবেন। কিন্তু সমাবেশস্থলে বিএনপির স্থানীয় কোনো-নেতাকর্মীকে দেখা যায়নী। এ বিষয়ে ওসমানীগর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ মোতাহীর আলী ও সাংগঠনিক সম্পাদক শাহ্ মো: এহিয়াসহ স্থানীয় বিএনপির নেতারা বলেন, মোকাব্বির খানকে ঐক্যফ্রন্ট থেকে সমর্থনের বিষয়টি আমরা অবগত নই। আমাদের জানা মতে তিনি গণফোরাম মনোনিত প্রার্থী। এছাড়া সোমবার ঐক্যফ্রন্টের সভা সম্পর্কেও আমরা কিছুই জানিনা। যদি এমনটাই হত তাহলে কেন্দ্র থেকে অবশ্যই আমাদেরকে জানানো হত। এ বিষয়ে মোকাব্বির খানও আমাদের সাথে আলোচনা করেননি, জনসভার দাওয়াতও দেননি। আমরা শুনেছি জনসভাস্থল ছিল জনশুন্য। যদি বিএনপির সমর্থন থাকত তাহলে জনসভা জনসমুদ্রে পরিণত হত বলেও তারা মন্তব্য করেন। বিএনপি নেতারা আরও বলেন, এঅঞ্চলের বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এখনো ইলিয়াসপতœী লুনার প্রার্থীতা ফিরে পাওয়ার অপেক্ষায় আছেন। এখানে গণফোরামের মোকাব্বিরের সূর্য প্রতীকে বিএনপির সমর্থন দেয়ার প্রশ্নই ওঠে না। যারা এ বিষয়টি নিয়ে অপপ্রচার করছে তারা বিএনপিকে ধ্বংসের ষড়যন্ত্র করছে। এ বিষয়ে গণফোরাম মনোনিত উদিয়মান সূর্য প্রতীকের প্রার্থী মোকাব্বির খান বলেন, ঢাকায় জরুরী প্রোগ্রাম থাকায় ড: কামাল হোসেন জনসভায় আসতে পারেননি। ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতারা লুনার পরিবর্তে আমাকে সমর্থন করেছেন। এখানে বিএনপি কোনো মুখ্য বিষয় নয়। বিএনপির নেতারা কে-কি বললেন সেটা নিয়ে আমার সাথে কথা না বলে বিএনপির নেতাদের সাথে কথা বললে ভাল হবে।