পবিত্র শব-ই বরাত মুসলিম উম্মাহর কাছে মহিমান্বিত ও ফজিলতপূর্ণ রাত – আখতার হোসাইন জাহেদ

34
পবিত্র শবে বরাতের তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ।

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ বলেছেন, পবিত্র শব-ই বরাত মুসলিম উম্মাহর কাছে একটি মহিমান্বিত ও ফজিলতপূর্ণ রাত। শব-ই-বরাত পালিত হয় শাবান মাসের মধ্য রজনীতে। রাসূল (সা.) হাদিসে এ মহিমান্বিত রাতকে ‘লাইলাতুন নিসফে মিন শাবান’ বলে আখ্যায়িত করেছেন। এ রাতে আল্লাহ তাআলা পাপী বান্দাদের ক্ষমা করেন, জাহান্নাম থেকে মুক্তি দেন, এক বছরের রিজিক দান করেন এবং জন্ম-মৃত্যু নির্ধারণ করেন। তাই এ রাত আমাদেরকে ঈবাদত বন্দেগীর মাধ্যমে অতিবাহিত করা উচিত।
তিনি গতকাল (১০ এপ্রিল) বুধবার, বিকেলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট পূর্ব জেলা আয়োজিত সংগঠনের বিভাগীয় কার্যালয়ে পবিত্র শবে-ই বরাতের তাৎপর্য শীর্ষক আলোচনা ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
জেলা সভাপতি মোঃ কামাল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ হুসাইন মুহাম্মদ বাবুর উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি দুলাল আহমদ, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ উসমান গণি, প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল, দক্ষিণ সুরমা উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান ও সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক এস এম মনোয়ার হোসেন।
প্রশিক্ষণ সম্পাদক হাফিজ হোসাইন আহমদের পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা সহ-সভাপতি- আব্দুল বাছিত আল হাসান, ইসলাম উদ্দিন চৌধুরী, মোঃ সাইফুল ইসলাম। সহ-সাধারণ সম্পাদক রুহুল হুদা চৌধুরী রাহেল, গুলজার আহমদ। সাংগঠনিক সম্পাদক শাহজাহান ছাদী। সহ-সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ চৌধুরী, আব্দুল কুদ্দুস চৌধুরী তাজুল। প্রচার সম্পাদক সোয়েব আহমদ। সহ–প্রচার সম্পাদক জিল্লুর রহমান, সাঈদুল ইসলাম। অর্থ সম্পাদক লাবিবুর রহমান লাভলু। অফিস সম্পাদক সুমন আহমদ। সহ-অফিস সম্পাদক হুমায়ুন রশিদ রকি। সহ-প্রশিক্ষণ সম্পাদক এবাদুর রহমান কবির, আবুল কালাম, মতিউর রহমান। সহ- শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক আমিনুল ইসলাম আইনুল, ফজল আহমদ রেজওয়ান। তথ্য ও প্রযুক্তি সম্পাদক জায়েদুর রহমান। সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক আব্দুল মালিক, আবু সুফিয়ান, মুজিবুর রহমান। সদস্য আবু বকর, মুহাম্মদ হাবিলুর রহমান জুয়েল, শাহিন আহমদ ও তামিম আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি