কেমুসাস বইমেলার তৃতীয় দিন ॥ আবৃত্তি একটি অনন্য শিল্প

13
কেমুসাস বই মেলার তৃতীয় দিনে শিশু-কিশোরদের আবৃত্তি প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম ভূঁইয়া।

কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ (কেমুসাস)-এর ১৩ দিনব্যাপী বইমেলার তৃতীয়দিন লেখক-পাঠকদের সরব উপস্থিতির মধ্য দিয়ে গতকাল ২৫ মার্চ সোমবার অতিবাহিত হয়েছে। বইমেলা মঞ্চে নানা আয়োজনের মধ্যে ছিল শিশু-কিশোরদের কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, প্রকাশনা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিকেল চারটায় বইমেলা মঞ্চে বিশেষ শ্রেণি, ‘ক’ ‘খ’ ও ‘ গ’ গ্র“পের আবৃত্তি প্রতিযোগিতা উদ্বোধন করেন সিলেট জেলা, জেলা শিশুবিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলাম ভূঁইয়া। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, আবৃত্তি একটি অনন্য শিল্প। কবিতা হয়ে ওঠে বাঙময়। প্রতিযোগিতার মাধ্যমে শিশু-কিশোররা নিজেদের বিকশিত করার সুযোগ লাভ করে। সবসময় পুরস্কারের কথা চিন্তা না করে শিশুকিশোরদের প্রতিযোগিতায় অংশগ্রহণে সচেষ্ট হতে হবে।
বইমেলা উপকমিটির সদস্যসচিব অ্যাডভোকেট আব্দুস সাদেক লিপনের সভাপতিত্বে ও কেমুসাসের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মুকিত অপি অ্যাডভোকেট-এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিযোগিতার বিচারক ও অন্যান্য অতিথি উপস্থিত ছিলেন। বিচারক প্যানেলে ছিলেন সাবেক জেলা শিশুবিষয়ক কর্মকর্তা মাহবুবুজ্জামান চৌধুরী, কবি ও আবৃত্তিশিল্পী মামুন সুলতান, আবৃত্তিশিল্পী অদিতি দাস, আবৃত্তিশিল্পী ফাহমিদা খান উর্মি ও আবৃত্তিশিল্পী তামান্না ইসলাম।
প্রতিযোগিতায় নগরীর বিভিন্ন স্কুলের বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়। বিজ্ঞপ্তি