গ্যাস বিদ্যুতের মূল্য বৃদ্ধির পাঁয়তারা দ্রুত বন্ধ করুন – গ্যাস বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদ

34
গ্যাস বিদ্যুতের দাম বৃদ্ধির পাঁয়তারা অবিলম্বে বন্ধ করার দাবিতে গ্যাস বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির মানববন্ধনে বক্তব্য রাখছেন কেন্দ্রীয় সদস্য সচিব মকসুদ হোসেন।

গ্যাস বিদ্যুতের মূল্য কমানো ও গ্যাসের দাম বৃদ্ধির পাঁয়তারা অবিলম্বে বন্ধ করা সহ ১২ কেজি গ্যাস সিলিন্ডার ৪০৫ টাকা করত: ও ঋণ খেলাপীদের অবলোপনকৃত ৪৯ হাজার কোটি টাকা আদায় ও দুর্নীতির মাধ্যমে লুটপাটকৃত হাজার হাজার কোটি টাকা উদ্ধার করে রাজস্ব ভান্ডার শক্তিশালী করার দাবিতে গ্যাস বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদ কেন্দ্রীয় আহবায়ক কমিটির উদ্যোগে গতকাল ১৩ মার্চ বুধবার সিলেট সিটি পয়েন্টে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে নগরীর পাড়া-মহল্লা থেকে গ্যাস ও বিদ্যুতের গ্রাহকগণ মিছিল সহকারে এসে জমায়েত হন। মানববন্ধনে বক্তারা গণমাধ্যমে আসা গ্যাসের মূল্য ৬৬% বৃদ্ধি বিইআরসি কর্তৃক দাম বৃদ্ধির লক্ষ্যে গণশুনানীর আয়োজনের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, দেশবাসী এখন দাম কমানোর লক্ষ্যে গণশুনানী দেখতে চায়। ২০১৬ সালে গ্যাসের দাম বৃদ্ধির ফলে স্বল্প আয়ের লোকগণ এমনিতে বড়ই পেরেশানির মধ্যে আছেন। আবার গ্যাসের দাম বৃদ্ধির সংবাদে গ্রাহকদের মধ্যে এখন এক আতংক দেখা দিয়েছে। গ্যাস খাত লাভজনক সত্বেও গণমতকে উপেক্ষা করে বার বার গ্যাসের দাম বৃদ্ধির কবল থেকে জাতি রেহাই চায়। বর্তমান সরকার জনগণের দুঃখ-দুর্দশা লাঘবে সচেষ্ট বলিষ্ঠ ও ইর্শনীয় সাফল্য দেখিয়ে যাচ্ছেন। সরকারের ভেতরে ঘাপটিমারা একটি চক্র প্রধানমন্ত্রীর জনপ্রিয়তাকে খাটো করার চক্রান্তে লিপ্ত রয়েছে। নির্দোষ সরলপ্রাণ অসংঘটিত এই গ্যাস গ্রাহকগণের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দেশবাসী এখন দেখতে চায়।
কেন্দ্রীয় সদস্য সচিব মকসুদ হোসেনের সভাপতিত্বে ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সিলেটের সংগঠক সৈয়দ আকরাম আল সাহানের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন চৌধুরী, পরিষদের কেন্দ্রীয় নেতা ডা: অরুণ কুমার দেব, সেক্টরস কমান্ডার ফোরাম সিলেটের সেক্রেটারী মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, মাওলানা মাহমুদুল হাসান, সাংবাদিক আমীরুল ইসলাম চৌধুরী এহিয়া, মামুন রশীদ এডভোকেট, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের দক্ষিণ সুরমার সভাপতি আব্দুল ওয়াহিদ, জাগো সিলেট আন্দোলনের সভাপতি আলাউদ্দিন আলো, কেন্দ্রীয় সদস্য তারেক আহমদ বিলাস, কয়েছ আহমদ সাগর, আব্দুল মোতাওয়াল্লী ফলিক, ইকরাম আহমদ, দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইসমত ইবনে ইসহাক সানজিদ, সাংগঠনিক সম্পাদক রিখন তালুকদার লিখন, সিলেট ইলেকট্রনিক ব্যবসায়ী সমিতির সিনিয়র সহ-সভাপতি আব্দুল হান্নান, দক্ষিণ সুরমা যুব উন্নয়ন ফোরামের সভাপতি রফিকুল ইসলাম সিতাব, সবুজ বাংলা যুব সংস্থার সভাপতি জাবেদুল ইসলাম দিদার, মানবাধিকার সংগঠন অধিকার সিলেটের কো-অর্ডিনেটর সাংবাদিক মুহিবুর রহমান, আম্বরখানা ব্যবসায়ী সমিতির সেক্রেটারী গোলজার আহমদ, কাউন্টার লাইফ লাইন অর্গানাইজেশন প্রেসিডেন্ট গোলাম কুদ্দুছ খান রাজু, যুব নেতা মাহবুব ইকবাল মুন্না, এস এম সেলিম আহমদ, দেলোয়ার হোসেন মামুন, এম মাহমুদ আহমদ, শিক্ষক নেতা বিধু ভূষন দেব, সিলেট পরিবহন শ্রমিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি শাহজাহান আহমদ ভূঁইয়া, পেসিফিক ক্লাবের প্রচার সম্পাদক সুহেল আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি