বিশ্বনাথে প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ, বখাটে গ্রেফতার

41

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
অবশেষে ঘটনার দুই দিনের মাথায় বিশ্বনাথের ১৬ বছর বয়সী প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণকারী বখাটে ফখরুল ইসলমাকে (২৪) গ্রেফতার করেছে থানা পুলিশ। সে উপজেলার রামপাশা ইউনিয়নের মনোহরপুর গ্রামের মৃত তৈমুছ আলীর ছেলে। গতকাল বুধবার ভোররাতে অভিযান চালিয়ে রামপাশা এলাকা থেকে ধর্ষক ফখরুলকে গ্রেফতার করে থানা পুলিশ। এরআগে সোমবার সকাল ৮টা থেকে ১০টার মধ্যে একই গ্রামের পাশের বাড়ির প্রতিবন্ধি কিশোরীকে একা পেয়ে ঘরে ঢুকে তাকে ধর্ষণ করে বখাটে ফখরুল। এ ব্যাপারে গতকাল বুধবার সকালে ধর্ষিতার দিনমজুর পিতা তাজ উদ্দিন বাদী হয়ে থানায় ধর্ষণ মামলা দায়ের করেছেন, (মামলা নং ১)। ধর্ষণ মামলা ছাড়াও গ্রেফতার হওয়া ফখরুল বিশ্বনাথ জিআর ১৯২/১৮ইং নং ছিনতাই মামলায়ও অভিযুক্ত বলে পুলিশ সূত্রে জানাগেছে।
ধর্ষিতার পরিবার ও স্থানীয়রা জানান, ঘটনার পর থেকে স্থানীয় ইউপি সদস্য জামাল আহমদ, রমজান আলী মেম্বার, আয়াজ আলী, তাজুল ইসলাম রাজুসহ এলাকার মাতব্বররা বিষয়টি সালিশের নামে দেড় লাখ টাকায় ধামাচাপা দেওয়ার চেষ্টা চালান। বিষয়টি জানতে পেরে মঙ্গলবার সিলেটের ওসমনাীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম ও বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম থানার এসআই রসুল হোসেনকে ঘটনাস্থলে পাঠিয়ে ধর্ষিতা প্রতিবন্ধী কিশোরীকে উদ্ধার করে থানায় পুলিশ হেফাজতে নেন।
গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সিলেটের ওসমনাীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম ও বিশ্বনাথ থানার ওসি শামসুদ্দোহা পিপিএম বলেন, বিষয়টি জানার সঙ্গে সঙ্গে পুলিশ পাঠিয়ে ভিকটিম উদ্ধার করা হয়েছে এবং অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।