সুবিদ বাজারে আল কোরআন লার্নিং হোম এর মতবিনিময় সভা

43

সুবিদ বাজার লন্ডনী রোডে অবস্থিত আল কোরআন লার্নিং হোম আয়োজিত নগরীর বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবদের নিয়ে ১ মার্চ শুক্রবার সকালে শিক্ষা প্রতিষ্ঠানের সভা কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লন্ডনী রোড জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মিছবাউজ্জামান।
শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বারাকা এরাবিক লার্নিং সেন্টারের হিফজ বিভাগের ছাত্র দিমাম খান। হুফাজ কল্যাণ সোসাইটির সভাপতি হাফিজ ক্বারী মাওলানা আকতার হোসেন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন আল কোরআন লানিং হোম এর প্রতিষ্ঠাতা খাদিম জাতীয় যুব পদক প্রাপ্ত মো. জামাল খান।
সভায় বক্তব্য রাখেন, মুগনীটুলা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মাহমুদুল হাসান, শাহকুতুব জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল মান্নান, লাভলী রোড জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা সাইদুর রহমান, পাঠান টুলা জামে মসুজদের ইমাম ও খতিব মাওলানা হুছাইন আহমদ, লন্ডনী রোড পাঞ্জে খানা মসজিদের ইমাম মাওলানা সাইফুর ইসলাম, ইজ্জতুল্লাহ জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবুল কালাম, হাজী পাড়া মসজিদের ইমাম ও খতিব মাওলানা ফিরোজ আলী, সাহেবের গাঁও জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্বাস উদ্দিন,মিতালী মসজিদের ইমাম ও খতিব মাওলানা তফাজ্জুল আলী, কালিপাড়া জামে মসেিজদের ইমাম ও খতিব মাওলানা সালেহ আহমদ, কাজির বাজার জামে মসািজদের ইমাম ও খতিব মাওলানা শফিকুর রহমান প্রমুখ। অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন ফতেহপুর কামিল মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা হিফজুর রহমান।
সভায় বক্তারা বলেন শিক্ষা বিস্তারের ক্ষেত্রে কোরআন শিক্ষার বিষয়ক মতবিনিময়ের বিকল্প নেই। প্রতিটি শিক্ষার্থী যদি নিয়মিত ক্লাসে পাঠদান করে তাহলে ভাল ছাত্র হওয়া সম্ভব। সকল মা-ই হচ্ছে সন্তানদের প্রথম উস্তাদ তাই মহিলাদের জন্যেও বিশুদ্ধ কোরআন শিক্ষা করা জরুরী। বিজ্ঞপ্তি