মেধা বৃত্তি পরীক্ষা সুপ্ত প্রতিভা বিকাশের অনন্য প্লাটফর্ম – ইমাদ উদ্দিন নাসিরী

27

দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ মোঃ ইমাদ উদ্দিন নাসিরী বলেছেন, শিক্ষার ব্যাপক প্রসার প্রচার থাকলে শিক্ষার গুণগত মান বাড়েনি। বর্তমান শিক্ষা ব্যবস্থায় যতসব সুযোগ-সুবিধা বিদ্যমান রয়েছে, পূর্বে তা ছিল না। সে সময়কার শিক্ষার মানছিল ভাল। বর্তমান শিক্ষা ব্যবস্থায় তা নেই। তার অন্যতম কারণ হচ্ছে শিক্ষা ব্যবস্থায় কমার্শিয়াল চিন্তা। এ কমর্শিয়াল চিন্তা থেকে যতক্ষণ না আমরা বেরিয়ে আসতে পারব তৎক্ষণ পর্যন্ত শিক্ষার মানোয়ন্ন সম্ভব নয়। তিনি বলেন, মেধা বৃত্তি পরীক্ষা সুপ্ত প্রতিভা বিকাশের অনন্য প্লাটফর্ম। আজকে যার নামে বৃত্তি পরীক্ষা চালু করা হয়েছে তিনি উপমহাদেশের অন্যতম বুজুর্গ, মানবপ্রেমী, অসহায় মানুষের আশ্রয়স্থল। তিনি হচ্ছেন ফুলতলী বড় ছাহেব আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী। তিনি নিভৃতচারী মানবতার এক মহান ব্যক্তিত্ব।
তিনি গতকাল ১৩ ফেব্র“য়ারি বুধবার দুপুরে দক্ষিণ সুরমার রাগবপুর নই মিয়া দারুল কুরআন দাখিল মাদরাসার হল রুমে মোগলাবাজার ইসলামী সংস্থার উদ্যোগে ১ম আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী ফুলতলী মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
নই মিয়া দারুল কুরআন দাখিল মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি সমছ উদ্দিনের সভাপতিত্বে এবং মোগলাবাজার ইসলামী সংস্থার আহবায়ক মাওলানা মোঃ শামিনুল হক ও সদস্য সচিব মজির উদ্দিন এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রেবতী রমন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরুণ কান্তি দাশ তালুকদার, সহকারী শিক্ষক মাওলানা ফয়ছল আহমদ, মাদরাসার সুপার মাওলানা মাহমুদুল হাসান। বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন রেবতী রমন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মুক্তিসেন সামন্ত, সহকারী শিক্ষক ছামির ফারাবী, রাখালগঞ্জ ফাজিল মাদরাসার শিক্ষক মাওলানা আব্দুল গনি, আল-হিকমা কিন্ডারগার্টেনের সহকারী শিক্ষক মনসুর আহমদ, সংস্থার যুগ্ম আহবায়ক আব্দুল মুকাদ্দিম, নই মিয়া দারুল কুরআন দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মোঃ হুমায়ুন কবির, মিসবাহ উদ্দিন, ফাতেহা বেগম, পলিন বেগম প্রমুখ। বিজ্ঞপ্তি