পড়ালেখার উদ্দেশ্য হোক ভালো মানুষ হয়ে গড়ে উঠা – ড. মোছাদ্দেক চৌধুরী

38

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের স্কুল অব ম্যানেজম্যান্ট এন্ড বিজনেস এডমিনিস্ট্রেশনের ডীন এবং ব্যবসা প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোছাদ্দেক আহমদ চৌধুরী বলেছেন, শিক্ষার্থীদের ভবিষ্যতের চিন্তাকে মাথায় রেখে লেখা-পড়া চালিয়ে যেতে হবে। আগামী ৪০/৫০ বছর বর্তমানের মত বিজ্ঞানের জয় জয়কার থাকার সমূহ সম্ভাবনা আছে। তাই শিক্ষার্থীদেরকে বিজ্ঞান মনস্ক হয়ে গড়ে উঠতে হবে। পড়ালেখার উদ্দেশ্য হোক সার্টিফিকেট বা চাকুরী লাভ নয়, ভালো মানুষ হয়ে গড়ে উঠা। উচ্চ নৈতিকতা ও মনুষ্যত্ত্ববোধ না থাকলে ভাল মানুষ হওয়া যায় না, ভাল সমাজ গড়ে উঠে না। ধর্মীয় বিধি নিষেধ, পিতা-মাতার প্রতি শ্রদ্ধাবোধ, পরিবার ও সমাজে শান্তি নিয়ে আসতে পারে। তিনি গতকাল শনিবার গোলাপগঞ্জে এহিয়া ট্রাস্ট আয়োজিত বৃত্তি ও অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি শিক্ষার্থীদের জীবন গঠনে পিতা-মাতার অবদানকে স্মরণ রেখে সবসময় তাদের শ্রদ্ধা ও ভালোবাসার চোখে দেখার আহবান জানান।
সকাল ১১টায় গোলাপগঞ্জ জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এহিয়া ট্রাষ্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, প্রবাসী শিক্ষাবিদ চৌধুরী বখতিয়ার এহিয়া রেহেলের সভাপতিত্বে ও ট্রাস্টের অন্যতম ট্রাস্টী, সাংবাদিক মাহফুজ আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট স্টেশন ক্লাবের প্রেসিডেন্ট ও সিলেট জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহিন।
জোহারের কাদের মাহবির পবিত্র কোরআন তেরাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের সেক্রেটারী শাহেদ আহমদ চৌধুরী। সম্মানিত অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের প্রিন্সিপাল মোহাম্মদ তাজুল ইসলাম, ট্রাস্টী সৈয়দ নাছির উদ্দিন, জামেয়ার ভাইস প্রিন্সিপাল জিন্নুর আহমদ চৌধুরী। বক্তব্য রাখেন এহিয়া আহমদ চৌধুরী স্মৃতি শিক্ষক পদকপ্রাপ্ত কৃতি শিক্ষক, আজাদ চৌধুরী একাডেমী বিয়ানীবাজারের প্রধান শিক্ষক মোহাম্মদ খায়রুল বাশার চৌধুরী, ফুলশাইন্দ উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক জহিরুল আলম শাহিন, স্মৃতি পরিসদের সহ-সভাপতি রশীদ আহমদ, বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীর অভিভাবক, সরকারি এমসি একাডেমীর প্রভাষক নজরুল ইসলাম, এডভোকেট সফিকুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এহিয়া আহমদ চৌধুরী স্মৃতি পরিষদের সভাপতি আলহাজ¦ মসনুন চৌধুরী, বরায়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, ঢাকাদক্ষিণ জামেয়া ইসলামিয়া স্কুলের প্রিন্সিপাল আনোয়ার হোসেন কিবরিয়া, সমাজসেবী আরবাব আহমদ চৌধুরী।