চট্টগ্রামে করোনায় সুস্থ হওয়ার সংখ্যা বাড়ছে

10

কাজিরবাজার ডেস্ক :
চট্টগ্রামে করোনাভাইরাসে মৃত্যু হার কমেছে এবং সুস্থতার হার বৃদ্ধি পাচ্ছে। এ জেলায় করোনা শনাক্ত হয়েছে ৪৩ জনের। তার মধ্যে ১০ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। মারা গেছেন ৫ জন।
চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে করোনা আক্রান্ত ৪৩ জন। তার মধ্যে ৫ জন মারা গেছে। অর্থাৎ মৃত্যু হার শতকরা ১১.৬২ শতাংশ। গত কয়েকদিনে করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ জন। শতকরা হিসেবে সুস্থ হওয়ার হার ২৩.২৫ শতাংশ। চিকিৎসাধীন ২৮ জন করোনার রোগী।
এদিকে হাসপাতাল সূত্র জানা যায়, গত সোমবার বিআইটিআইডি হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ জন। বুধবার চট্টগ্রাম জেনারেল হাসপাতাল সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন। বৃহস্পতিবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন।
সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, করোনা প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে সারাদেশের মতো চট্টগ্রামেও নেওয়া হয়েছে সতর্কতামূলক পদক্ষেপ। চট্টগ্রামে কয়েকটি উপজেলায় মানুষের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করতে মানুষের চলাফেরার ওপর নিষেধাজ্ঞা ও লকডাউন করা হয়েছে। গত কয়েকদিন ধরে চট্টগ্রামে করোনায় আক্রান্ত কোনো রোগী মারা যায়নি। গত চারদিনে ১০ জন করোনার রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। চট্টগ্রামে বর্তমানে করোনায় মৃত্যু হার কমেছে এবং সুস্থতার হার দিনদিন বৃদ্ধি পাচ্ছে।
বিআইটিআইডিতে ১ হাজার ৮৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে ৭৯ জন করোনার রোগী শনাক্ত হয়েছে। চট্টগ্রামে ৪৩ জন, নোয়াখালীতে ৫ জন, লক্ষ্মীপুরে ২৬ জন, ফেনীতে ২ জন এবং বান্দরবানে ৩ জন।
প্রসঙ্গত, চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছে গত ৩ এপ্রিল।