গোয়াইনঘাটে অবৈধভাবে বালু উত্তোলনে ভ্রাম্যমান আদালতের অভিযানে আটক ৬

47
প্রতিকী ছবি।

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাটে গোয়াইন নদীথেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে ৬ জনকে আটক করা হয়েছে। এ সময় ড্রেজিং মেশিন সংযুক্ত দুটি নৌকা জব্দ এবং দুটি শ্যালু মেশিন বিনষ্ট করা হয়।
রবিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) আশিকুর রহমান চৌধুরীর নেতৃত্বে গোয়াইন নদীর চেঙ্গেরখালে এ অভিযান পরিচালনা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন সালুটিকর পুলিশ কেন্দ্রের ইনচার্জ (তদন্ত) মো. রজি উল্যাহ খাঁন, সালুটিকর ভূমি অফিসের তহসীলদার আব্দুল আলীম, গোয়াইনঘাট ভূমি অফিসের পেশকার আব্দুল লতিফসহ পুলিশ সদস্যরা।
অভিযান পরিচালনাকালে অবৈধ ভাবে ড্রেজিং মেশিন দিয়ে বালু উত্তোলনে জড়িত থাকার আপরাধে ৬ জনকে আটক, ড্রেজিং মেশিন সংযুক্ত দুটি নৌকা জব্দ এবং দুটি শ্যালু মেশিন বিনষ্ট করা হয়।
এ ঘটনায় গোয়াইনঘাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং মামলা নং-৩/১৯।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) আশিকুর রহমান চৌধুরী বলেন এই এলাকা থেকে ড্রেজিং মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনের ফলে স্থানীয়দের জমি-জমা, ঘরবাড়ী, নদীগর্ভে বিলীন হওয়ার আশংকায় এ অভিযান পরিচালনা করা হয়েছে।
অভিযানকালে অবৈধভাবে বালু উত্তোলণে জড়িত থাকায় ৬ জনকে আটক করা হয় এবং ড্রেজিং মেশিন সংযুক্ত দুটি নৌকা জব্দ এবং দুটি শ্যালু মেশিন বিনষ্ট করা হয়।