দক্ষিণ সুরমার পিরোজপুরে প্রবাসীর বাড়িতে রহস্যজনক ডাকাতি

21

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমায় এক প্রবাসীর বাড়িতে রহস্যজনক ডাকাতির ঘটনা ঘটেছে। গতকাল ররিবার ভোররাতে বরইকান্দি ইউনিয়নের পিরোজপুর গ্রামের চায়না হাউসে ডাকাত দল হানা দিয়ে পরিবারের লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ দেড় লাখ টাকা, ৫ হাজার বৃটিশ পাউন্ড, ১৫ ভরি স্বর্ণ, ৫টি মোবাইল সেটসহ প্রায় ১৩ লাখ টাকার মালামাল ও কিছু প্রয়োজনীয় কাগজপত্র লুট করে নিয়ে যায়।
জানা গেছে, বাড়ির মালিক প্রবাসী জয়তুন্নেছা গত দু’মাস পূর্বে লন্ডন থেকে দেশে আসেন। গত ২২ ডিসেম্বর তার ছেলে আব্দুল হান্নানও বাড়িতে আসেন। জয়তুন্নেছার ভাই সিরাজ মিয়া ও তার স্ত্রী ওই বাড়িতে থাকেন। গত শনিবার রাত সাড়ে ৩টায় ডাকাতরা ঘরে ঢুকে প্রথমে সিরাজ মিয়াকে হাত মুখ বেধে বাথরুমে আটকে রাখে। পরে তার ভাগনা আব্দুল হান্নানকেও হাত মুখ বেঁধে আটকে রাখে। সিরাজ মিয়ার স্ত্রী ও বাড়ির  মালিক জয়তুন্নেছা এবং পরিবারের অন্যান্য সদস্যকে একই রুমে জিম্মি করে প্রায় দেড়ঘন্টা বিভিন্ন রুমের আলমিরা ভেঙ্গে নগদ অর্থ, াউন্ড, স্বর্ণ, মোবাইল সেট লুট করে ডাকাতরা পালিয়ে যায়। ডাকাতরা চলে যাওয়ার পর ঘরের মহিলারা আটকদের বাঁধন খুলে দেন এবং চিৎকার করতে থাকেন। তাদের শোরচিৎকার শুনে প্রতিবেশীরা ছুটে আসেন।
খবর পেয়ে গতকাল রবিবার সকালে দক্ষিণ সুরমা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে সিরাজ মিয়া বাদী হয়ে দক্ষিণ সুরমা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
ঘটনাটি রহস্যজনক বলে মন্তব্য করে দক্ষিণ সুরমা থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) মোঃ আনোরুল হোসাইন বলেন, এ ব্যাপারে তদন্ত অব্যাহত রয়েছে।