সিনিয়র জেলা ও দায়রা জজ ড. গোলাম মর্তুজা মজুমদার এর সংবর্ধনায় মহানগর দায়রা জজ ॥ খোদাকে হাজির ভেবেই বিচার কাজ পরিচালনা করতে হবে

85
সিলেট বিচার বিভাগীয় কর্মকর্তা-কর্মচারী সমন্বয় পরিষদ আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন সংবর্ধিত অতিথি সিনিয়র জেলা ও দায়রা জজ ড. মো: গোলাম মর্তুজা মজুমদার।

সিলেট মহানগর দায়রা জজ মোঃ মফিজুর রহমান ভূঞা বলেন, গোলাম মর্তুজা ছিলেন আইনের ন্যায় শাসক ও প্রশাসনিক কর্মদক্ষতায় প্রতীক। বিচারক মহান আল্লাহর প্রতিনিধি স্বরূপ। তাই ন্যায়বিচারের স্বার্থে খোদাকে হাজির ভেবেই বিচার কার্য পরিচালনা করতে হবে। তিনি সবাইকে ন্যায় বিচার প্রতিষ্ঠায় গোলাম মর্তুজাকে অনুসরণ করার আহবান জানান।
তিনি ১৩ জানুয়ারী রবিবার বিকালে জেলা ও দায়রা জজ আদালতের সভা কক্ষে বিচার বিভাগীয় কর্মকর্তা-কর্মচারী সমন্বয় পরিষদ সিলেট জেলা কমিটির উদ্যোগে সিনিয়র জেলা ও দায়রা জজ ড. মোঃ গোলাম মর্তুজা মজুমদার এর অবসর গ্রহণ জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা মোঃ কামাল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বিদায়ী অতিথির বক্তব্য সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ ডঃ মোঃ গোলাম মর্তুজা মজুমদার বলেন, ন্যায় বিচারের স্বার্থে কোন আপোষ চলবে না। আইন সবার জন্য সমান। আইনত বিচারপ্রার্থীর পাওনা সবটুকু দেয়ার চেষ্টা করেছি। জ্ঞাতসারে অবিচার করিনি। সীমাবদ্ধতা অনেক। ন্যায়ের স্বার্থে পারস্পরিক সহযোগিতা, সহমর্মিতা থাকা বাঞ্ছনীয়। আমি কাজ করেছি সকলের সমন্বয়ে। আমি আমার সহকর্মীদের সবসময়ই বলতাম, আইনের প্রতি সম্মান দিতে হবে। যিনি যতো ভালো কাজ করবেন তিনি তত বেশি সম্মান পাবেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় বিশেষ জজ শেখ আশফাকুর রহমান, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আহমদ, চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোঃ আবুল কাশেম, জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক দিলীপ কুমার ভৌমিক, দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারক মোঃ রেজাউল করিম, সিনিয়র সহকারী জজ আদালত সিলেট সদরের সেরেস্তাদার রতি কান্ত দাসের সঞ্চালনায় বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেটের যুগ্ম জেলা জজ মোঃ সাহেদুল করিম, সহকারী জজ ও নেজাতর বিভাগের ভারপ্রাপ্ত জজ সাইদুর রহমান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ভারপ্রাপ্ত নাজির মোঃ ফারুক আহমদ, যুগ্ম জেলা জজ ৩য় আদালতের সেরেস্তাদার মোঃ আব্দুল কাদির, অতিরিক্ত জেলা জজ ১ম আদালতের স্টেনোগ্রাফার কুবাদ আহমদ চৌধুরী, নেজারত বিভাগের জারিকারক আতিক আহমদ, যুগ্ম জেলা জজ ২য় আদালতের অফিস সহায়ক মোঃ সেলিম মিয়া প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন লাইব্রেরিয়ান মোঃ তাজুল ইসলাম।
সিলেট জেলা ও দায়রা জজ আদালতের নকল বিভাগের প্রধান তুলনা সহকারী মোঃ জসিম উদ্দিনের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন বিয়ানীবাজার আদালতের সেরেস্তাদার মোঃ আতাউর রহমান। বিজ্ঞপ্তি