ভালো চিকিৎসক হওয়ার জন্য ভালো মানুষ হতে হবে -শাবি ভিসি

32

নর্থ ইষ্ট মেডিকেল কলেজের এমবিবিএস ২২তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাবিপ্রবি’র ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ কলেজের বর্তমান অবস্থান বর্ণনা করতে গিয়ে বলেছেন, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের শিক্ষকবৃন্দের সমন্বয়ে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ এর স্থান এখন বিশ্বব্যাপী। রবিবার সকালে ১নং ফাহিম লেকচার গ্যালারীতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন তিনি।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে ভিসি ফরিদ উদ্দিন আহমদ বলেন, ভালো চিকিৎসক হওয়ার জন্য পড়ালেখার পাশাপাশি ভালো মানুষ হয়ে গড়ে উঠতে হবে। চিকিৎসা সেবা এমন একটি পেশা যেখানে অনেক মানুষের মুখে হাসি ফুটানো যায়, তার সাথে সাথে আল্লাহর সন্তুষ্টিও লাভ করা যায়। সবাই ভাল ভাবে কাজ করলে স্বাস্থ্য সেবা আমাদের দ্বার প্রান্তে চলে আসবে। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন সময় সময়ে ছাত্র-ছাত্রীদের খোঁজ-খবর নিলে অবশ্যই তারা পাঠদানে মনোযোগী হবে।
গেস্ট অব অনার এর বক্তব্য রাখেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি অধ্যাপক ডাঃ মোঃ মোর্শেদ আহমেদ চৌধুরী।
নর্থ ইষ্ট মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ মনোজ্জির আলী’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্যাথলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ সাব্বির আহমেদ ও কমিউনিটি মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ তনুশ্রী সরকার এর সঞ্চালনায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজ কেন্দ্রীয় মসজিদ এর ইমাম ও খতিব হাফিজ মৌলানা মোঃ মামুনুর রশিদ চৌধুরী। পরবর্তীতে স্বাগত বক্তব্য রাখেন গাইনী এন্ড অবস্ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ নাহিদ ইলোরা। অনুষ্ঠানে এমবিবিএস কোর্সের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের নতুন ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে আব্দুস শাকুর স্বপন ও তান্নি দে এবং পুরাতন ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বিদেশী ২য়বর্ষের ছাত্রী প্রতাশা থাপা এবং ৩য় বর্ষের ছাত্র তানভীর হোসাইন, তাছাড়া নর্থ ইষ্ট মেডিকেল কলেজ রক্তদাতা সংগঠন “জীবন” এর পক্ষ হতে ৩য় বর্ষের ছাত্র রুহেল আহমদ বক্তব্য প্রদান করেন। নবীন শিক্ষার্থীদের অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ডাঃ মনি মোহন মুখার্জী।
শিক্ষকমন্ডলীর পক্ষ হতে এনাটমী বিভাগের বিভাগীয় প্রধান, অধ্যাপক ডাঃ হামিদা খাতুন, ফিজিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ মাহমুদা কামরুন নাহার, বায়োকেমিষ্টি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ কামরুল হোসেন আজাদ, একাডেমিক কো-অর্ডিনেটর ও সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মীর মাহবুবউল আলম, মেডিকেল এডুকেশন ইউনিটের চেয়ারম্যান ও কমিউিনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল খালিক বড়ভূইয়া বক্তব্য প্রদান করেন। বিজ্ঞপ্তি