ক্ষমতার লোভে যারা দেশের মানুষকে পুড়িয়ে মারে মানুষ তাদেরকে প্রত্যাখ্যান করেছে : পরিকল্পনামন্ত্রী

2

এমএম ইলিয়াছ আলী, শান্তিগঞ্জ
ক্ষমতার লোভে যরা দেশের মানুষকে পুড়িয়ে মারে, হত্যাকরে মারামারি করে, এই দেশের মানুষ তাদেরকে প্রত্যাখ্যান করেছে। নির্বাচন এলেই তারা দেশে অশান্তি সৃষ্টি করে ক্ষমতায় আসতে চায়। আমাদের খায়, আমাদের পড়ে, আর নির্বাচন এলেই অবরোধ-হরতাল করে মানুষের মধ্যে অশান্তি সৃষ্টি করে। জনগণের গাড়িতে যারা হামলা করে, ভাঙচুর করে, আগুন লাগিয়ে দেয়, তাদের দ্বারা মানুষের কল্যাণ কমনা করা যায় না। তারা দেশের মানুষের শান্তি চায় না।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী গার্মেন্টস শ্রমিকদের চলমান আন্দোলনের বিষয়ে বলেন, সরকার গামেন্টস শ্রমিকদের নেতা ও মালিকদের সাথে কয়েকদিন আগে বৈঠক করে শ্রমিকদের বর্তমান বেতনের চেয়ে ৫৮% শতাংশ বেতন বৃদ্ধি করেছে। তবে গামেন্টস শ্রমিকরা পরিশ্রম করেন, তারা অব্যশই ন্যায্য মজুরি পাবে এটাই স্বাভাবিক।
মন্ত্রী আরও বলেন, গার্মেন্টস শ্রমিকদের এই আন্দোলনকে কেউ যেন রাজনৈতিকভাবে ব্যবহার না করে সেদিকে সর্তক থাকতে হবে। কারণ, তারা ন্যায়সঙ্গত দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলন করছে। তারা মালিকের সঙ্গে কথা বলবে, সরকারের সঙ্গে কথা বলবে, কিন্তু মাঝখান থেকে যদি কোন রাজনৈতিক দলের লোক ঢুকে অথবা এটাকে আগুন দিয়ে বাড়ানোর চেষ্টা করে এটা কাম্য নয়।
শনিবার বেলা সাড়ে ১২টায় সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী বাজারে ১৩ কোটি ৯৪ লক্ষ ৮৮ হাজার ২৮৩ টাকা ব্যয়ে নব নির্মিত নোয়াখালী-জামলাবাজ ব্রিজের উদ্বোধন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এ সময় অন্যান্যের বক্তব্য দেন, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা জিএম সাজ্জাদুর রহমান, সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সিনিয়র সহ সভাপতি শাদাত মান্নান অভি, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর হোসেন, জয়কলস ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, শিমুলবাক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন, উপজেলা আওয়ামী লীগের সদস্য নুর আহমদ, উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শাহিনুর আলম শাহিন, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবুল হোসেন, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপনসহ প্রমূখ। এ সময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা, সিনিয়র সহকারী পুলিশ সুপার সুভাশীষ ধর, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খালেদ চৌধুরী, উপজেলা প্রকৌশলী আল-নুর তারেক সহ প্রমূখ।