বিএনপির প্রার্থীদের সঙ্গে মির্জা ফখরুলের বৈঠক কাল

48

কাজিরবাজার ডেস্ক :
বৃহস্পতিবার জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া বিএনপির প্রার্থীদের নিয়ে বৈঠক করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকাল ১০টায় বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে তাদের কাছ থেকে নির্বাচনে হেরে যাওয়ার কারণ জানতে চাওয়া হবে। এ ছাড়া পুন:র্নিবাচনের দাবিতে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন কমিশনের কাছে যে স্মারকলিপি দেবে তাতে সব প্রার্থীদের স্বাক্ষর নেয়া হবে। ওই দিনই নির্বাচন কমিশনে স্মারকলিপি দেয়ার কথা রয়েছে।
জানা যায়, সারাদেশের ৩০০ সংসদীয় আসনে যারা বিএনপির মনোনয়নে নির্বাচন করেছেন তাদের ঢাকায় এসে বৈঠকে অংশ নিতে ইতিমধ্যেই মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়েছে বলে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সাংবাদিকদের জানিয়েছেন। তিনি বলেন, বৃহস্পতিবার সকাল ১০টায় গুলশানে দলীয় চেয়ারপার্সনের কার্যালয়ে প্রার্থীদের নিয়ে বৈঠক করবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
দলীয় প্রার্থীদের কাছে পাঠানো চিঠিতে ভোটের দিন বিভিন্ন অনিয়ম-কারচুপির প্রমাণ, প্রতিটি কেন্দ্রের অস্বাভাবিক ভোটের হিসাব, গ্রেফতার হওয়া এজেন্ট ও দলীয় নেতাকর্মীদের তালিকা দিতে বলা হয়েছে। এ ছাড়া সহিংসতায় আহত ও নিহতদের তালিকাসহ ৮টি বিষয়ে তথ্যসহ একটি প্রতিবেদন দিতে বলা হয়েছে। ভোট কারচুপির ভিডিও থাকলে তাও প্রতিবেদনের সঙ্গে দিতে বলা হয়েছে।