নেতাকর্মীদের সংযত থাকার আহ্বান ॥ ড. এ কে আব্দুল মোমেন ফুলেল শুভেচ্ছায় সিক্ত

76
বিজয়ী এমপি ড. এ কে আবদুল মোমেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

স্টাফ রিপোর্টার :
সিলেটের সর্বস্তরের মানুষের ভালোবাসা ও ফুলেল শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন মর্যাদাপূর্ণ সিলেট-১ আসনে বিশাল ব্যবধানে বিজয়ী ড. এ কে আব্দুল মোমেন।
রবিবার রাতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণার পর থেকেই এবং গতকাল সোমবার নেতাকর্মী, সমর্থক, আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্গীদের উপচেপড়া ভিড় তার বাসায়। সর্বস্তরের মানুষ মানুষের ভালোবাসা ও ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন তিনি। সেসঙ্গে চলছে কুশল বিনিময় ও ফটোসেশন।
শুভেচ্ছা জানান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, ড. মোমেনের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও মহানগর আওয়ামী লীগ সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, নির্বাচনের প্রধান সমন্বয়ক যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির।
এছাড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, মহানগর যুগ্ম সম্পাদক ফয়জুল আনোয়ার আলাউর, বিজিত চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মফিজুর রহমান বাদশা, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন, বিএমএ সিলেটের সাবেক সভাপতি অধ্যাপক ডা. এ কে এম হাফিজ, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হকসহ হাসপাতালের কর্মকর্তা, চিকিৎসক, স্টাফ, জেলা ও মহানগর আওয়ামী লীগ, অঙ্গসহযোগী সংগঠনের সর্বস্তরের নেতারা, ব্যবসায়ী, পেশাজীবী, সাংবাদিক, শুভাকাঙ্খীসহ বিভিন্ন স্তরের মানুষ।
নির্বাচনে ড. মোমেনের প্রধান সমন্বয়ক ড. আহমদ আল কবির জানান, গতকাল সোমবার সন্ধ্যা পর্যন্ত হাফিজ কমপ্লেক্সে নানা শ্রেণি-পেশার মানুষের উপচেপড়া ভিড়। ফুল নিয়ে তাকে শুভেচ্ছা জানাতে ভিড় করছেন নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীসহ হাজার হাজার মানুষ। যারাই বাসায় আসছেন একে সবার সঙ্গে তিনি কুশল বিনিময় করছেন। ড. মোমেন দুপুরে নির্বাচন পরিচালনা কমিটি নেতাদেরকে নিয়ে হাফিজ কমপ্লেক্সে বৈঠক করেন।
তিনি দলীয় নেতাকর্মীসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, নির্বাচন পরিচালনার ক্ষেত্রে আমরা সবাই ঐক্যবদ্ধ ছিলাম বলেই এ বিজয় অর্জন করা সম্ভব হয়েছে। আমাদের নেতাকর্মীদের মধ্যে কোনো ধরনের বিভেদ নেই। দলের স্বার্থে, দেশের স্বার্থে এবং উন্নয়নের স্বার্থে আমরা এই ইস্পাত কঠিন ঐক্য বজায় রেখে আগামীদিনে এগিয়ে যেতে হবে।
নেতাকর্মীদের সংযত থাকার আহ্বান ড. মোমেনের: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে বেসরকারি ফলাফলে বিজয়ী ড. এ কে আব্দুল মোমেন নির্বাচনে বিজয় নিশ্চিত হওয়ার দলীয় নেতাকর্মী, সমর্থকসহ সকলে সংযত থাকার আহ্বান জানিয়েছেন। একই সাথে নির্বাচনে কিছু কিছু জায়গায় অপ্রীতিকর ঘটনায় হতাহতদের প্রতি সমবেদনা জানান তিনি।
ড. মোমেন বলেন, দলীয় নেতাকর্মী ও সমর্থকদের অক্লান্ত পরিশ্রমে প্রত্যাশিত এ বিজয় অর্জন সম্ভব হয়েছে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও বানচাল করার জন্য আগে থেকে নির্বাচনের দিন পর্যন্ত বিভিন্ন স্থানে পরিকল্পিতভাবে অপপ্রচার ও সন্ত্রাস চালানো হয়েছে। নির্বাচনের দিনে বিভিন্ন ভোটকেন্দ্রে বর্বরোচিত তান্ডবের মাধ্যমে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান ভাংচুর ও আওয়ামী লীগ কার্যালয়ে হামলা, গাড়ি পোড়ানো, মহাজোটের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের হত্যার উদ্দেশ্যে আক্রমণ করা হয়েছে। এসব ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করে তীব্র নিন্দা জানান।
ড. মোমেন বিভিন্ন স্থানে হতাহত সমর্থক ও নেতাকর্মীদের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, তবুও, আমি আমার সমর্থক, নেতাকর্মীদের সংযত থেকে সিলেটের সম্প্রীতি ও সৌহার্দের পরিবেশ বজায় রাখার জন্য অনুরোধ করছি।
এর আগে তিনি নগরীর বিভিন্ন হাসপাতালে ভর্তি গুরুতর আহত আনজুমানে আল ইসলাহ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা, স্কুল শিক্ষক মাওলানা বোরহান উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহজাহান কবির, ব্যবসায়ী নেফাজ উদ্দিনসহ হতাহত নেতাকর্মী ও সমর্থকদের দেখতে চান। তিনি তাদের চিকিৎসার খোঁজ খবর নেন এবং আশু সুস্থতা কামনা করেন।
এদিকে, নগরী ও সদর উপজেলার পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখার জন্য ড. মোমেন তাঁর নির্বাচনী প্রচারে টানানো পোস্টার, ব্যানার, ফেস্টুন দ্রুত অপসারণের জন্য নেতাকর্মী ও সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন।