সিলেটে সার্বজনীন স্বাস্থ্যসেবা দিবস পালিত

28

সিলেটে সার্বজনীন স্বাস্থ্যসেবা দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার নগরীর একটি হোটেলে বেসরকারী উন্নয়ন সংস্থা সেরাক এর উদ্যোগে দিবসটি উপলক্ষে এক সভার আয়োজন করা হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কিডনি ফাউন্ডেশনের সিলেট ব্রাঞ্চ কনসালট্যান্ট কাজী মুশফিক আহমদ। প্রধান অতিথি বলেন, উন্নত বিশ্বে প্রজনন স্বাস্থ্যবিষয়ক শিক্ষা ও মানষিক কাউন্সেলিং-এর ব্যবস্থা রয়েছে। এতে সমাজে বিশেষ করে তরুণ প্রজন্মের মাঝে অনাকাক্ষিত ঘটনাসমূহের প্রবণতা কমে আসবে। সর্বপরি সাধারণ মানুষসহ সকল মহলে সচেতনতা সৃষ্টি, পেশাগত দায়দ্ধতা নিশ্চিতকরণ এবং ধর্মীয় ও সামাজিক মূল্যবোধ আরও উজ্জীবিত করার মধ্য দিয়ে সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করা সম্ভব বলে তিনি মন্তব্য করেন।
অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মনিরুজ্জামান মনির, বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি এফপিএবি সিলেটের কর্মকর্তা মোঃ জাকিরুল ইসলাম, বাংলাদেশ কিডনি ফাউন্ডেশনের সিলেট ব্রাঞ্চ কো-অর্ডিনেটর ফরীদা নাসরিন ও আল-আমিন নার্সিং কলেজের প্রভাষক সমীর চন্দ্র দাস। বিভাগীয় কো-অর্ডিনেটর সামছুল হোসেন সাদীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদ, সিলেট প্রেসক্লাবের সদস্য মুনসি ইকবাল, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের রির্সাচ ছাত্র সোহাগ আহমদ প্রমুখ বক্তব্য রাখেন। বিজ্ঞপ্তি