দিন ভর গণসংযোগ, সভা-সমাবেশে ড. মোমেন ॥ নেতাকর্মী-সমর্থকদের আর ঘরে বসে থাকার সুযোগ নেই

43
সিলেট-১ আসনে মহাজোট মনোনীত প্রার্থী ড. এ কে আবদুল মোমেনের প্রধান নির্বাচনী কার্যালয় উদ্বোধন উপলক্ষে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে মহাজোট মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন দলীয় নেতাকর্মী ও সমর্থকদের উদ্দেশ্যে বলেছেন, নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু হয়ে গেছে। আর বসে থাকার সুযোগ নেই। এখন থেকেই মানুষের ঘরে ঘরে গিয়ে ভোট চাইতে হবে। নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি করতে হবে।
তিনি সোমবার সিলেট-১ আসনের সিটি কর্পোরেশন ও সদর উপজেলার বিভিন্ন স্থানে পৃথক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
ড. মোমেন বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের উন্নয়ন, দক্ষতা ও সাফল্য কেবল বাংলাদেশ নয়, সারা বিশ্বব্যাপি স্বীকৃত। দেশের মানুষের ভাগ্যন্নোয়ন, শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে তিনি কাজ করছেন। এই কথাগুলো মানুষকে জানাতে হবে, বোঝাতে হবে।
তিনি বলেন, নৌকার বিজয় মানে উন্নয়ন, নৌকার বিজয় মানে গরিব ও মেহনতি মানুষের ভাগ্যের পরিবর্তন। এবারের নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত হলে গ্রাম ও শহরের মধ্যে পার্থক্য থাকবে না। ধনী-গরিবের মধ্যে যে আকাশ-পাতাল ব্যবধান সেটাও কমে যাবে।
তিনি বলেন, শেখ হাসিনার দেশের কাউকে অবহেলার চোখে না দেখে সকল মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছেন। সমাজে এখন আর কেউ পিছিয়ে নেই। নারী-পুরুষ সমান তালে এগিয়ে যাচ্ছে। এটা কেবল শেখ হাসিনার সরকারের মাধ্যমেই সম্ভব হয়েছে।
ড. মোমেন আগামী ৩০ ডিসেম্বর নৌকার বিজয় নিশ্চিত করে শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে দেশকে এগিয়ে নেওয়ার পথ আরো সুগম করার জন্য সিলেটসহ দেশবাসির প্রতি আহ্বান জানান।
সোমবার সকালে সিলেটের ক্রীড়া সংগঠন ও খেলোয়াড়দের সাথে মতবিনিময়, বিকেল ৩টায় নগরীর হাফিজ কমপ্লেক্সে সিলেট সিটি কর্পোরেশনের সাবেক ও বর্তমান কাউন্সিলর এবং নগরীর বিভিন্ন ওয়ার্ডের নারী প্রতিনিধিদের সাথে মতবিনিময়, বিকেল ৪টায় সিলেট সদর উপজেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা, সন্ধ্যায় শহরতলীর টুকেরবাজার শরীফ সেন্টারে জালালাবাদ থানা আওয়ামীলীগ আয়োজিত কর্মী সভা, পরে নগরীর ৩নং ওয়ার্ডে বঙ্গবন্ধু ফাউন্ডেশন আয়োজিত মতবিনিময় সভা, নগরীর ৯নং ওয়ার্ডের বর্ণমালা স্কুল মাঠে নির্বাচনী সভা, নগরীর হাফিজ কমপ্লেক্সে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময়, সর্বশেষ নগরীর ২৫নং ওয়ার্ড আওয়ামীলীগের উদ্যোগে খোজারখলা এলাকায় মতবিনিময় সভায় যোগ দেন ড. এ কে আব্দুল মোমেন।
দিনব্যাপি পৃথক পৃথক এসব সভায় জেলা ও মহানগর আওয়ামীলীগ নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সাবেক সংসদ সদস্য কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগ নেত্রী সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলার যুগ্ম সাধারণ সম্পাদক সুজাত আলী রফিক, বিজিত চৌধুরী, কেন্দ্রীয় শ্রমিকলীগের সহ-সভাপতি প্রকৌশলী এজাজুল হক এজাজ, স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্ত, মহানগর সাংগঠনিক সম্পাদক এটিএম হাসান জেবুল, শফিউল আলম চৌধুরী নাদেল, জেলা আওয়ামীলীগ নেতা সৈয়দ এপতার হোসেন পিয়ার, জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন হোসেন, মহানগর আওয়ামীলীগ নেতা তপন মিত্র, সৈয়দ শামীম আহমদ, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুক্তিযোদ্ধা মফিজুর রহমান বাদশা, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও প্যানেল মেয়র তৌফিক বক্স লিপন, কাউন্সিলর মখলিছুর রহমান কামরান, এডভোকেট ছালেহ আহমদ সেলিম, ইলিয়াছুর রহমান ইলিয়াছ প্রমুখ।
এদিকে ড. এ কে আব্দুল মোমেনের নির্বাচনী প্রধান কার্যালয় (নগরীর ধোপাদীঘিরপারস্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারের সামনে) উদ্বোধন হয়েছে। সোমবার দুপুর ১২টায় এ উপলক্ষে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
দোয়া মাহফিলের আগে দলীয় নেতাকর্মী, সমর্থক ও শুভাকাক্সক্ষীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ড. এ কে আব্দুল মোমেন। সোমবার নির্বাচন অফিস থেকে দলীয় প্রতীক ‘নৌকা’ বরাদ্দ পাওয়ায় তিনি মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন।
দোয়া মাহফিলে নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সাবেক সচিব ড. এ কে এ মুবিন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির, জাসদ সিলেট জেলা সভাপতি আলহাজ কলমদর আলী, ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি আবুল হোসেন, সিলেট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলাওর, এডভোকেট নিজাম উদ্দিন, বিজিত চৌধুরী, জেলার যুগ্মসাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, অধ্যাপক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক এটিএম হাসান জেবুল, মহানগর আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, জেলার যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এডভোকেট রনজিত সরকার, যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, মহানগর আওয়ামীলীগের দফতর সম্পাদক এডভোকেট শামসুল ইসলাম, সিলেট জেলা আওয়ামীলীগের উপ-দফতর সম্পাদক জগলু চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মাহফজুর রহমান, মহানগর প্রচার সম্পাদক আব্দুর রহমান জামিল, আওয়ামীলীগ নেতা এডভোকেট নূরে আলম সিরাজী, জগদীশ দাস, জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আরমান আহমদ শিপুল, সিলেট জেলা পরিষদের সদস্য মোহাম্মদ শাহনূর, মহানগর কৃষকলীগের সাধারণ সম্পাদক সাবেক কাউন্সিলর এডভোকেট আব্দুর রকিব বাবলু, সিলেট সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মফিজুর রহমান বাদশা, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন, ইউপি চেয়ারম্যান এডভোকেট আফসর আহমদ, আলী হোসেন ও মো. হিরণ মিয়া, জাতীয় শ্রমিক লীগ মহানগর সভাপতি এম শাহরিয়ার কবির সেলিম, মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, যুগ্ম আহ্বায়ক মুশফিক জায়গীরদার, সেলিম আহমদ সেলিম, স্বেচ্ছাসেবকলীগের মহানগর সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার প্রমুখ। বিজ্ঞপ্তি