বন্দী নেতাকর্মীদের দেখতে কারাগারে গেলেন ইনাম চৌধুরী

59
কারাবন্দী দলীয় নেতাকর্মীদের সাথে দেখা করে বেরিয়ে আসছেন সিলেট-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী ইনাম আহমদ চৌধুরী।

স্টাফ রিপোর্টার :
সিলেটে কারান্তরীণ নেতাকর্মীদের খোঁজ নিলেন সিলেট-১ আসনের বিএনপি মনোনীত প্রার্থী ইনাম আহমদ চৌধুরী। গতকাল শনিবার দুপুরে সিলেট কেন্দ্রীয় কারাগারে গিয়ে তিনি বন্দী নেতাকর্মীদের সাথে দেখা করেন।
কারান্তরীণ সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলী আহমদ, সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এবং সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান আবুল কাসেম ও জেলা ছাত্রদলের সভাপতি সুমন আহমেদসহ শতাধিক নেতাকর্মী রাজনৈতিক মামলায় কারাবন্দী রয়েছেন।
ইনাম আহমদ চৌধুরী এসময় নেতাকর্মীদের খোঁজ নেন এবং জেল কোড অনুযায়ী বন্দী নেতাকর্মীদের কোনভাবে যাতে মানবাধীকার লঙ্গন না হয় সে দিকে খেয়াল রাখার জন্য কারা কর্তৃপক্ষকে অনুরোধ জানান। দলের একজন জাতীয় নেতাকে কাছে পেয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন অনেক নেতাকর্মী। দীর্ঘ সময় সেখানে অবস্থান করেন ইনাম আহমদ।
এ সময় তিনি বলেন, বিএনপি গণতান্ত্রিক দল। যখনই গণতন্ত্রের উপর আঘাত এসেছে, জিয়ার সৈনিকরা তখনই রুখে দাঁড়িয়েছে। বর্তমান স্বৈরাচারী সরকারও বিএনপি নেতাকর্মীদের খুন গুম করে, জেলে রেখে দেশে বাকশাল কায়েম করতে চায়। ইনাম বলেন, পুরো বাংলাদেশই আজ কারাগারে পরিনত হয়েছে। যারা অন্যায়ের প্রতিবাদ করছে তাদের ওপর শাস্তির খড়ক নামছে। সারা বাংলাদেশের লক্ষ লক্ষ নেতাকর্মী নির্যাতিত হচ্ছে। বিএনপির নেতাকর্মীদের গুম করা হচ্ছে। নদীর জলে ভেসে উঠছে লাশ। যতদিন প্রাণ আছে এ দেশের মানুষের মুক্তির জন্য, গণতন্ত্র ফেরানোর জন্য জিয়ার সৈনিকেরা সংগ্রাম করে যাবে।
ইনাম আহমদ আরো বলেন,আওয়ামী লীগ যখন নির্বাচনী উৎসব করছে তখন বিএনপির নেতাকর্মীরা ঘরে থাকতে পারছে না। এমন পরিস্থিতি দ্রুত বন্ধ হওয়া উচিত। অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে লেভেল প্লেয়িং ফিল্ড না হলে ২০১৪ সালের পাতানো নির্বাচনের মতোই এ নির্বাচন হবে বলে মন্তব্য করেন তিনি।
এ সময় তার সাথে উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির সহ সভাপতি আব্দুল ফাত্তাহ বকসি, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকী, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মঈন উদ্দিস সুহেল, ইশতিয়াক সিদ্দিকী, কেন্দ্রীয় ছাত্রদলের সহ সভাপতি মাহবুবুল হক চৌধুরী, জেলা বিএনপির সদস্য সেলিম আহমদ, জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি লিটন আহমদ, যুবদল নেতা মিসবাহ উদ্দিন আঙ্গুর, জামাল আহমেদ খান, কামাল উদ্দিন, সাবেক ছাত্রদল নেত সুমেল আহমদ চৌধুরী, আফজল হোসেন, এনাম আহমেদ প্রমুখ।