নৌকার জন্যে বিশ্বনাথে আ’লীগের শফিক-আনোয়ারুজ্জামান দু’গ্রুপের নেতারা একাট্টা

102
বিশ্বনাথে নৌকা প্রতীকের জন্য বাসিয়া ব্রীজে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করছেন শফিক চৌধুরী ও আনোয়ারুজ্জামান চৌধুরী গ্রুপের নেতাকর্মীরা।

জাহাঙ্গীর আলম খায়ের বিশ্বনাথ থেকে
অবশেষে সিলেট-২ আসনে নৌকা প্রতীকের দাবিতে একাট্টা আ’লীগের মনোনয়ন প্রত্যাশী শফিক চৌধুরী ও আনোয়ারুজ্জামান চৌধুরী গ্র“পের নেতারা। এজন্য তারা গতকাল রবিবার রাতে সড়ক অবরোধসহ বিক্ষোভ মিছিল করেছেন। সন্ধ্যা সাড়ে ৫টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের রশিদপুর পয়েন্টে সড়ক অবরোধ করেন সিলেট জেলা আ’লীগের সাধারণ-সম্পাদক ও সাবেক এমপি শফিকু রহমান চৌধুরী গ্র“পের নেতারা। এতে নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সম্পাদক আমির আলী চেয়ারম্যান ও আব্দুল আজিজ সুমন। সন্ধ্যা পৌনে ৭টা থেকে রাত পৌনে ৮টা পর্যন্ত বিশ্বনাথেও সড়ক অবরোধসহ বিক্ষোভ মিছিল করেন তারা।
অন্যদিকে একই এ সময় বিশ্বনাথ নতুন বাজার থেকে বিক্ষোভ মিছিল বের করে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী অনুসারী নেতারাও বাসিয়া ব্রিজের সামনে সড়ক অবরোধ করেন। আর এতে নেতৃত্ব দেন উপজেলা আ’ওয়ামী লীগের সাবেক সভাপতি মজম্মিল আলী ও বর্তমান কমিটির সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফারুক মিয়া। এ সময় দু’পক্ষের নেতাদের নৌকা নৌকা শ্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো উপজেলা।
জানা গেছে, ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হন সিলেট জেলা আ’লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। দলীয় সভানেত্রীর নির্দেশে ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে শরীকদল জাতীয়পার্টিকে এ আসনটি ছেড়ে দিতে হয় তাকে। ফলে আওয়ামী লীগের সহযোগীতায় এমপি নির্বাচিত হন জাতীয়পার্টির যুগ্ম-মহাসচিব ইয়াহ্ইয়া চৌধুরী। এবারও ইয়াহইয়া চৌধুরী মহাজোটের মনোনয়ন চাওয়ায় তাকে মেনে নিতে পারছেননা আওয়ামী লীগ নেতারা।
আনোয়ারুজ্জামান চৌধুরী গ্র“পের নেতা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক (ভরাপ্রাপ্ত) ফারুক মিয়া এবং শফিক চৌধুরী গ্র“পের নেতা উপজেলা আ’লীগের সিনিয়র যুগ্ম-সম্পাদক আমির আলী চেয়ারম্যান ও আব্দুল আজিজ সুমন বলেন, বিগত ৫বছর সিলেট-২ আসনে উন্নয়নের বদলে লুটপাট করেছেন জাতীয় পার্টির এমপি ইয়াহইয়া চৌধুরী। এবারও জাতীয়পার্টিকে এ আসনটি দিলে আর ধরে রাখা যাবেনা এমনকি জনগণ ভোটও দেবে না বলে জানান তারা।