মাদক ব্যবসায়ী ও সাজাপ্রাপ্তসহ ১৩ আসামী গ্রেফতার

স্টাফ রিপোর্টার :
পৃথক পৃথক অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী ও সাজাপ্রাপ্তসহ ১৩ আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-পুলিশ। গত ১ সেপ্টেম্বর হতে ৭ সেপ্টেম্বর পর্যন্ত অভিযান পরিচালনা তাদেরকে গ্রেফতার করা হয়।
পুলিশের গ্রেফতারকৃতরা হচ্ছে- সাজাপ্রাপ্ত নন্দীরগাঁও (নোয়াগাঁও) শিবেরবাজারের আবুল কয়েছের পুত্র মো. কামাল হোসেন (৪০), অনন্তপুর এলাকার মা ফ্যাশন হাউজের সিফাত উল্লাহর পুত্র মো. শাহানুর, নোয়াগাঁওয়ের মেসার্স সাদিয়া এন্টারপ্রাইজের আবুল কয়েছের পুত্র কামাল হোসেন, নগরীর মদিনা মার্কেট এলাকার ১০ মালিক ম্যানশনের মৃত সুবীর চক্রবর্তীর পুত্র সুভাষ চক্রবর্তী, সুরমা-১৫ হাওলাদারপাড়ার আব্দুর রাহমানি ভিলার আব্দুল লতিফের পুত্র মো. আবুল হাসনাত, নোয়া খরুমখলার মৃত নুরু উদ্দিন চৌধুরীর পুত্র লয়ঞ্জু আহম্মদ চৌধুরী, কুমারগাঁও এলাকার মৃত আব্দুল কুদ্দুসের পুত্র নুরুল ইসলাম (৪০), গোয়াইনঘাটের বহর পশ্চিম পাড়া গ্রামের মৃত আব্দুল মালিক, জালালাবাদ থানার কালিরগাঁও গ্রামের মৃত আব্দুস ছালামের পুত্র জামিল (৪০) এবং র‌্যাবের গ্রেফতারকৃতরা হচ্ছে- শাহপরান থানার শিবগঞ্জ লামাপাড়ার সোহেল আহমদ (৩১), বিয়ানীবাজারের মোহাম্মদপুর গ্রামের জব্বার হোসেন চৌধুরী রোহান (৩২), সুনামগঞ্জের ধর্মপাশা থানার দৌলতপুর রামাপুর গ্রামের মাসুম আহমদ (২৯) ও সদর থানার পাইকাপন দুর্গাপাশার মো. রব্বানী (৩০)।
পুলিশ জানায়, এসএমপি থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ৭ সাজাপ্রাপ্ত আসামী এবং ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে জালালাবাদ থানা পুলিশ। এ সময় গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের কাছ থেকে মাদক উদ্ধার করা হয় বলে এসএমপির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
এসএমপির অতি: উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মুহম্মদ আবদুল ওয়াহাব স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলামের নেতৃত্বে গত ১ সেপ্টেম্বর হতে ৫ সেপ্টেম্বর পর্যন্ত অভিযান পরিচালনা করে সাজাপ্রাপ্ত আসামী মো. কামাল হোসেন (৪০), মো. শাহানুর, কামাল হোসেন, সুভাষ চক্রবর্তী, মো. আবুল হাসনাত, লয়ঞ্জু আহম্মদ চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। বিশেষ অভিযান কালে একাধিক মাদক মামলার আসামী নুরুল ইসলামের হেফাজত হতে ৫০০ গ্রাম গাঁজা, আব্দুল মালিকের হেফাজত হতে ২০ বোতল উদ্ধার করে জালালাবাদ থানা পুলিশ। এ ঘটনায় জালালাবাদ থানায় ২টি পৃথক মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও শিবেরবাজার এলাকার ডাকাতির মামলা সহ গ্রেফতারী পরোয়ানা থাকায় জালালাবাদ থানার কালিরগাঁও গ্রামের মৃত আব্দুস ছালামের পুত্র জামিল (৪০)কে গ্রেপ্তার করা হয়। ৮টি সাজা পরোয়ানায় গ্রেপ্তারের পাশাপাশি একাধিক গ্রেফতারী পরোয়ানা তামিল করে আসামীদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এদিকে র‌্যব জানায়, দক্ষিণ সুরমা মোগলাবাজার থানার শ্রীরামপুর বাইপাস সংলগ্ন পাকা রাস্তা থেকে ইয়াবা ও ফেনসিডিলসহ ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে একটি টয়োটা নোয়া গাড়ি থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে ৩৮০ পিস ইয়াবা ও ৮৯ বোতল ফেনসিডিল জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- সোহেল আহমদ, জব্বার হোসেন চৌধুরী রোহান, মাসুম আহমদ ও মো. রব্বানী। র‌্যাব-৯ এর সিনিয়র সহকারি পরিচালক মো. মনিরুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। পরে তাদেরকে মোগলাবাজার থানায় হস্তান্তর করা হয়।