Tag:

ছাত্র ধর্মঘটে অচল শাবি

শাবি থেকে সংবাদদাতা :
রাজধানীর জিগাতলায় শিক্ষার্থীদের ওপর হামলা ও নয় দফা দাবি দ্রুত বাস্তবায়নের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ডাকা ছাত্র ধর্মঘট চলছে। ধর্মঘট ডাকায় অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অধিকাংশ বিভাগেই ক্লাস-পরীক্ষা হচ্ছে না।
রবিবার সকাল সাড়ে সাতটা থেকে তুমুল বৃষ্টি উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয় শতাধিক সাধারণ শিক্ষার্থী ও সাংস্কৃতিক কর্মী। এ সময় তারা নিরাপদ সড়কের দাবিতে এবং ছাত্রদের উপর হামলার সুষ্ঠু বিচারের দাবি জানিয়ে শ্লোগান দিতে থাকে। এছাড়া শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয়।
সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি একই সময় প্রধান ফটকে অবস্থান নিতে থাকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। প্রথম দিকে জুনিয়র কয়েকজন ছাত্রলীগ কর্মী আন্দোলনকারীদের বাধা দেয়ার চেষ্টা করলেও সিনিয়র নেতাকর্মীরা তাদের নিবৃত্ত করেন। সকাল নয়টার দিকে ঘটনাস্থলে শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইমরান খান উপস্থিত হয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে বলেন, ‘এ আন্দোলনের দাবি যৌক্তিক। আন্দোলন যতক্ষণ চলবে আমরা তাদের পাশে থাকব, তবে কেউ যেন বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি করতে না পারে সেদিকে সবার খেয়াল রাখতে হবে। এছাড়া কেউ ক্লাস করতে চাইলে বাধা না দেয়ার আহ্বান জানান তিনি।
এদিকে শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন বলেন আন্দোলনের নামে বিশৃঙ্খলার চেষ্টা করা হলে সহ্য করা হবে না।
এছাড়া সকালে প্রক্টরিয়াল বডির সদস্যরা আন্দোলনকারীদের প্রধান ফটক খুলে দেয়ার জন্য অনুরোধ করলেও শিক্ষার্থীরা ফটক খুলে দেয়নি।