শ্রীমঙ্গলে ব্রীজ ভেঙে লোপাট করা মালামাল জব্দ

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় পরিত্যাক্ত সরকারি ব্রিজ ভেঙে মালামাল লোপাট করার সময় দুই ট্রাক রড, কক্রিট ও ইট জব্দ করেছে পুলিশ। এ সময় দুই ট্রাক চালককে আটক করলেও পরে ছেড়ে দেওয়া হয়।
সোমবার (৩০ জুলাই) দুপুরে উপজেলার সাতগাঁও বাজার-আমরাইল সড়কের গান্ধিরপুল এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটকরা হলেন, উপজেলার পূর্ব লইয়ারপুল গ্রামের বিল্লাল মিয়া (৩০) ও আশিদ্রোন ইউনিয়নের শাহজাহানপুর গ্রামের মোহসিন মিয়া (২২)।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সাতগাঁও বাজার-আমরাইল সড়কের একটি ব্রিজ বিগত ১৬ বছর ধরে পরিত্যাক্ত হয়ে আছে। গত দুই দিন ধরে একদল শ্রমিক ব্রিজটি ভাঙার কাজ করছিল। স্থানীয়রা প্রথমে তা দেখে সরকারি শ্রমিক মনে করে বাধা দেয়নি। এরপর সোমবার সকালে তারা খোঁজ নিয়ে জানতে পারে ভুনবীর ইউনিয়নের আঐ গ্রামের কবির মোল্লার লোকজন ব্রিজ ভেঙে মালামাল লোপাট করে নিয়ে যাচ্ছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নির্দেশে শ্রীমঙ্গল থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আল আমিন অভিযান চালিয়ে মালামালসহ দুই ট্রাক চালককে আটক করে। কিন্তু অজ্ঞাত কারণে পরে দুই চালককে ছেড়ে দেওয়া হয়। তবে ওই দুই ট্রাকের মালিক কবির মোল্লা বলে পুলিশ জানিয়েছে।
উপজেলা প্রকৌশলী সঞ্জয় মোহন সরকার বলেন, সরকারি মালামাল পাচারকারীদের বিরুদ্ধে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম বলেন, শুনেছি ব্রিজটি ১৬ বছর আগে ভেঙে পড়েছিল। এ ঘটনায় এলজিইডি ও পুলিশকে আইনগত ব্যবস্থা নিতে বলেছি।