সিলেট সাইবার ট্রাইব্যুনালের পিপি হিসেবে নিয়োগ পেলেন অ্যাড. মাধব

3

 

সাইবার ট্রাইব্যুনাল সিলেট এর পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাডভোকেট বিপ্লব কান্তি দে মাধব। সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সলিসিটর অনুবিভাগ বিগত ২৭শে ডিসেম্বর প্রদত্ত এক আদেশে অ্যাডভোকেট বিপ্লব কান্তি দে মাধব কে সাইবার ট্রাইব্যুনাল সিলেট এর পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ প্রদান করেছেন।
অ্যাডভোকেট বিপ্লব কান্তি দে মাধব ২০০৯ সাল থেকে ২২শে মে ২০২৩ সাল পর্যন্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ও মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত সিলেটের এপিপি হিসেবে দায়িত্ব পালন করেন। ছাত্র জীবনে ১৯৮৩ সালে তিনি বাংলাদেশ ছাত্রলীগ কুচাই ইউনিয়ন শাখার সাংস্কৃতিক সম্পাদক ছিলেন। পরবর্তীতে এমসি কলেজ ছাত্রলীগ ও পরে সিলেট ল’ কলেজ ছাত্রলীগের সহ সভাপতি ছিলেন। তিনি সিলেট ল’ কলেজ ছাত্র সংসদের নির্বাচিত সাংস্কৃতিক সম্পাদক ছিলেন।
অ্যাডভোকেট বিপ্লব কান্তি দে মাধব বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট মহানগর শাখার নিবেদিত প্রাণকর্মী হিসেবে রাজনীতিতে সক্রিয় রয়েছেন। তিনি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সিলেট এর সদস্য সচিব হিসেবে সুচারুভাবে দায়িত্ব পালন করেছেন। বিপ্লব কান্তি দে মাধব ১৯৮৬ সালে গোটাটিকর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, সিলেট এমসি কলেজ থেকে ১৯৮৮ সালে এইচএসসি ও ১৯৯১ সালে বিএসসি ডিগ্রী অর্জন করেন। তিনি সিলেট ল’ কলেজ থেকে এলএলবি ডিগ্রী অর্জন করে ২০০২সালে আইন পেশায় আত্ব নিয়োগ করেন। পরবর্তীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে এল এল এম ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০৬ সালে সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচিত এ্যসিসটেন্ট সেক্রেটারি ছিলেন। সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ পাওয়ায় তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. একে এম আব্দুল মোমেন ও আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। বিজ্ঞপ্তি