মতবিনিময় সভায় বদর উদ্দিন কামরান ॥ কে কি অপরাধে কারাগারে ছিলেন নগরবাসী তা জানেন

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী পরিষদের সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, কোনো কোনো প্রার্থী সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে নগরবাসীকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। কিন্তু তারা এটা জানেন না যে, অপপ্রচার চালিয়ে নগরবাসীকে বিভ্রান্ত করা যাবে না। কোনোভাবেই ঠেকানো যাবে না নৌকার বিজয়। কে কী অপরাধে কারাগারে ছিলেন নগরবাসীর তা জানা আছে। তাই নিজের অপরাধের দায়ভার সরকারের ওপর চাপিয়ে কোনো লাভ নেই।
গতকাল সোমবার সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির হাবিবুর রহমান লাইব্রেরি হলে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ-এর চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী ও শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ড. তৌফিক রহমান চৌধুরী। সভাপতির বক্তব্যে ড. তৌফিক বলেন, নৌকা স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক। তাই আমরা সবাই নৌকা প্রতীকের সমর্থনে ঐক্যবদ্ধ।
সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা নৌকা প্রতীকের পক্ষে সমর্থন প্রকাশ করেন। মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহকারী প্রক্টর অ্যাডভোকেট আব্বাস উদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন- সিনিয়র সাংবাদিক আল-আজাদ, বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের প্রধান গাজী সাইফুল ইসলাম, অর্থনীতি বিভাগের ভারপ্রাপ্ত প্রধান বিউটি নাহিদ সুলতানা, এডভোকেট শাহী শাহা ফরিদ, শিক্ষার্থী জাওয়াদ ইবনে জাহিদ খান, সায়মন, ফারহান ও সাদিক। উপস্থিত ছিলেন জাবেদ আদনান, রুবেল আহমদ মাসুম, অনুপম দত্ত, জাকিরীন আহমেদ প্রমুখ।
বন্দরবাজার বারুতখানা ধোপাদীঘিরপারে গণসংযোগ : সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান সোমবার সকালে নগরীর বন্দরবাজার, লালবাজার গলির মুখ, বারুতখানা, জেলরোড, ধোপাদীঘিরপার, পৌরবিপণী এলাকায় গণসংযোগ করেছেন। এ সময় তিনি ব্যবসায়ীসহ স্থানীয় লোকজনের সাথে কুশল বিনিময়ের পাশাপাশি সকলের দোয়া ও নৌকা প্রতীকে ভোট চান। এলাবাসীও তাকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
এ সময় বদর উদ্দিন আহমদ কামরান উন্নত সিলেট নগরী গড়তে ৩০ জুলাইর নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, সুন্দর, শান্তিপূর্ণ পরিবেশে প্রচারসহ নির্বাচনী সকল কার্যক্রম চলছে। বিশেষ করে নৌকার সমর্থকরা সৌহার্দপূর্ণ পরিবেশে নগরবাসীর কাছে ভোট ও দোয়া চাচ্ছেন। ইতোমধ্যে নৌকার পক্ষে গণজোয়ারও সৃষ্টি হয়েছে। আমরা আশাকরি নির্বাচনে সম্মানিত নাগরিকবৃন্দ নৌকা প্রতীকে তাদের মহামূল্যবান ভোট দেবেন। তিনি বলেন, যেখানেই যাচ্ছি নগরবাসীর কাছ থেকে নৌকা প্রতীকের পক্ষে স্বত:স্ফূর্ত সমর্থন পাচ্ছি, তাই বিজয়ের ব্যাপারে আমরা দৃঢ় আশাবাদী।
গণসংযোগকালে উপস্থিত ছিলেন সিলেট মহানগর যুবলীগের আহবায়ক আলম খান মুক্তি, মহানগর স্বেচ্ছাসেবকলীগ সহসভাপতি রশীদ আহমদ, সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিটু, ছাত্রলীগ নেতা বেলাল আহমদ, ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী এম.এ মতিন, সাধারণ সম্পাদক রুহুল মালিক ছুটন, সাংগঠনিক সম্পাদক খালেদুর রহমান খোকন, আরিফ হাসান, গোল হাসান সাজন, এম. ইলিয়াছ দিনার, আব্দুল কাইয়ুম মুগনী, শেখ মুখলেছুর রহমান, কামাল আহমদ, কয়েছ আহমদ, আব্দুর রহমান, হাফিজুর রহমান, নাইম, সানি, সঞ্জয়, ফরিদ হাসান প্রমুখ।
আল-হামরা মার্কেটে গণসংযোগ : আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান দুপুরে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ আল-হামরা শপিংমলে গণসংযোগ করেন। এ সময় তিনি ব্যবসায়ীদের মাঝে প্রচারপত্র বিতরণ করেন এবং ৩০ জুলাই অনুষ্ঠেয় নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিতে ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান। গণসংযোগকালে কামরানের সঙ্গে ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি