চাঁদা দাবীর মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত ৩ আসামীর আদালতে আত্মসমর্পণ, কারাগারে প্রেরণ

30

স্টাফ রিপোর্টার :
নগরীর মদিনা মার্কেটে চাঁদা দাবীর দ্রুত বিচার আইনের দায়েরকৃত মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক ৩ আসামী কৌঁসলীর মাধ্যমে গতকাল বুধবার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করে। জামিন শুনানী শেষে আদালতের বিচারক মো: আবুল কাশেম তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। আদালতের পিপি এডভোকেট মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
কারাগারে প্রেরণকৃতরা হচ্ছে-আখালিয়া নোয়াপাড়ার ডি-ব্লকের বন্ধন ১৫ নং বাসার মো: আলতাব আলীর পুত্র ইমরান আহমদ এমরান (৩৬), দক্ষিণ সুনামগঞ্জ থানার পাগলা বীরগাঁও গ্রামের রইছ আলীর পুত্র বর্তমানে নগরীর নোয়াপাড়া কালীবাড়ী রোডের বন্ধন ডি/১৫ নং বাসার বাসিন্দা সেবুল আহমদ (৩৬) ও নগরীর পনিটুলার আব্দুল জলিলের পুত্র মো: শাহজাহান (৩৬)। গতকাল বুধবার আসামীদের জামিন শুনানীতে অংশগ্রহণ করেন এডভোকেট সৈয়দ মহসিন আহমদ।
আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২২ এপ্রিল ৬ টার দিকে ও পূর্বে বিভিন্ন সময়ে নগরীর মদিনা মার্কেটের নিবাস বি/২৭ নং বাসার হাজী আলতাব আলীর স্ত্রী রঙ্গুল বেগমের গৃহে আসামীরা পরিকল্পিতভাবে দলবন্ধ হয়ে প্রবেশ করে শক্তির মহড়া ও দাপট প্রদর্শন করে ভয়ভীতি ত্রাস সৃষ্টি করে। এ সময় আসামীরা রঙ্গুল বেগমকে প্রাণ নাশের হুমকী দিয়ে চাঁদাদাবী করে এবং ভিন্ন ভিন্ন সময়ে চাঁদা আদায় করার আপরাধ করে আসছিল। এ ব্যাপারে রঙ্গুল বেগম বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ্য করে অজ্ঞাতনামা আরো ৪/৫ জনকে আসামী করে কোতোয়ালী থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন। যার নং- ২৫ (২৪-৪-২০১৭)। পরে উল্লেখিত আদালত বিচারীক কার্যক্রম শেষে চলতি বছরের ২৪ এপ্রিল আসামীদেরকে দোষী সাব্যস্ত করে ৫ বছরের সশ্রম কারাদন্ড ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ড দেন।