বিদেশী মদ বিক্রির দায়ে মাদক বিক্রেতার ৩ বছরের কারাদন্ড

28

স্টাফ রিপোর্টার :
মদ বিক্রির দায়ে দায়েরকৃত মামলায় এক মাদক বিক্রেতাকে ৩ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রমে কারাদন্ড দেয়া হয়। গতকাল রবিবার সিলেটের জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত আসামীর নাম- আফরোজ আলী (২৪)। সে মৌলভীবাজার জেলার কুলাউড়া থানার সালামতপুর গ্রামের মৃত আতাউর রহমানের পুত্র। বর্তমানে সে শাহপরান থানার শেখপাড়া এলাকার বাসিন্দা। রায় ঘোষনার সময় দন্ডপ্রাপ্ত আসামী আফরোজ আলী আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো না।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১১ সালের ২০ এপ্রিল সন্ধ্যা সোয়া ৬ টার দিকে র‌্যাপিট এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৯’র একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ইসলামপুর বাজারের অভিযান চালিয়ে মাদক বিক্রেতা আফরোজ আলীকে গ্রেফতার করে। এ সময় তার সাথে থাকা একটি স্কুল ব্যাগ থেকে ৬ হাজার টাকা দামের বিদেশী ব্যাগপাইপার ৪ বোতল মদ উদ্ধার করে। এ ব্যাপারে র‌্যাব-৯’র এসআই মো: আব্দুল্লাহ আল মামুন বাদি হয়ে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন। যার নং- ৭৬ (২০-০৪-২০১১)।
দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ২৯ মে কোতোয়ালী থানার পিএসআই এম.এ. রউফ খাঁন একমাত্র আফরোজ আলীকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন এবং ২০১৩ সালের ৩ জুন থেকে আদালত এ মামলার বিচারকায্য শুরু করেন। দীর্ঘ শুনানী ও ৭ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী আফরোজ আলীকে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২২ (গ) ধারায় দোষী সাব্যস্ত করে তাকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করা হয়।
রাষ্ট্রপক্ষে স্পেশাল পিপি এডভোকেট নওসাদ আহমদ চৌধুরী ও আসামীপক্ষে এডভোকেট শাহ মোহতাদিনুর রহমান মামলাটি পরিচালনা করেন।