সমন্বয়হীনতার মধ্য দিয়ে খুললো শাবিপ্রবির আবাসিক হল

66

মাসুদ আল রাজী শাবি থেকে :
ঈদের আনন্দ আর খুশিকে সবাই চায় নিজের পরিবারের সাথে উৎযাপন করতে। তারপরও নিজের পড়ালেখা আর ক্যারিয়ারের কথা চিন্তা করে অনেকই পারেন না নিজের পরিবারের সাথে ঈদ করতে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থীরাই চান ক্যা¤পাস বন্ধ হলেও আবাসিক হলে থেকে পড়াশুনা করতে। তারপরেও দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের হলগুলো ঈদের ছুটিতে খোলা থাকলেও শাবিপ্রবির হলগুলো ছিল বন্ধ। ঈদের বন্ধের পর একেক হল একেক সময় খোলার নোটিশে একই সাথে ভিন্ন হলের শিক্ষার্থীরা ক্যা¤পাসে এসে বিপাকে পড়েছেন।
সরেজমিন ঘুরে দেখা যায়, গতকাল বেগম সিরাজুন্নছা চৌধুরী ছাত্রী হল এবং মুজতবা আলী ছাত্র হল খুললেও বাকী তিন হল ছিল বন্ধ। এ সময় শাহপরান হল, ১ম ছাত্রী হল ও বঙ্গবন্ধু হলের শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, তারা অনেক দূর-দূরান্ত থেকে এসে হল বন্ধ পেয়েছেন। কিছুদিন পরেই অনেকের পরিক্ষা থাকলেও এখন আবাসিক হলের শিক্ষার্থীরা কোথায় যাবেন তা অনেকটাই অনিশ্চিত।
বঙ্গবন্ধু হলের প্রভোস্ট অধ্যাপক ড.এস.এম হাসান জাকিরুল ইসলামের সাথে এ বিষয়ে কথা বললে তিনি বলেন যে, বঙ্গবন্ধু হল (২২ জুন) সকাল ৯টায় খুলবে এবং শুধুমাত্র আবাসিক হলের বৈধ শিক্ষার্থীদেরকেই প্রবেশ করতে দেওয়া হবে। অন্য হলগুলো কোনদিন খুলবে বা খোলার কথা ছিলো তার কিছুই তিনি জানেন না বলে জানান। ১ম ছাত্রী হলের প্রভোস্ট অধ্যাপক আমিনা পারভিন জানান যে, তার হলের সকল শিক্ষার্থীদেরকেই নোটিশে (২২ই জুন) সকাল ১০টায় খোলার কথা জানিয়ে দেওয়া হয়েছিলো এবং যথাসময়েই ১ম ছাত্রী হল খুলবে।
অপরদিকে বেগম সিরাজুন্নছা চৌধুরী ছাত্রী হলে (২১ জুন) সকাল থেকে বিকাল পর্যন্ত কারেন্ট ও পানি পান নি শিক্ষার্থীরা। টানা কয়েকদিন হল বন্ধের ফলে হলের পানির মান খুব খারাপ বলে অসন্তোষ প্রকাশ করেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।