২৫ জন মাদক সেবনকারীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড, জেলে প্রেরণ

24

স্টাফ রিপোর্টার :
এসএমপি’র বিভিন্ন থানা এলাকা থেকে ২৫ মাদক সেবনকারীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। গত বুধবার দুপুর থেকে বিকেল ও রাতে পৃথক অভিযান চালিয়ে তাদেরকে এ কারাদন্ড দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার সাজাপ্রাপ্তদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১ (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল এএসপি নাহিদ হাসান ও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান প্রিন্স এর সমন্বয়ে এসএমপি‘র বিভিন্ন থানা এলাকায় মাদক বিরোধী পৃথক বিশেষ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন।
সাজাপ্রাপ্তরা হচ্ছে- মোঃ অপু (২২) ২ মাস, হৃদয় রহমান (২৫) ৪৫ দিন, নাঈম (২০) ৪৫ দিন, নিজাম (৪৬) ৪০ দিন, মোঃ সুজন মিয়া (২৫) ১ মাস, মোঃ মনির হোসেন (২৫) ১ মাস, রোকন উদ্দিন (২১) ১ মাস, মানিক (৩৫) ১ মাস, জহিরুল ইসলাম (১৮) ১ মাসের বিনাশ্রম কারাদন্ড, বাচ্চু মিয়া (৪০) ২১ দিন, রানা হোসেন (১৮) ২০ দিন, মোঃ রনি (৩২), ১৩ দিন, মোঃ কাজল (৩৪) ১৪ দিন এবং ইজাজুলকে (২২) ১৩ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। তাদের নিকট থেকে ২১ গ্রাম গাঁজা উদ্ধার করে র‌্যাব-৯ এর ভ্রাম্যমান আদালত। উক্ত মাদকসেবীদেরকে অবৈধ মাদক দ্রব্য সেবন করা ও নিজ হেফাজতে রাখার অপরাধে তাদেরকে সাজা দেওয়া হয়েছে। অপর অভিযানে মোঃ রুবেল (২৮) ১ মাস, মোঃ ইকবাল (২৭) ১ মাস, মোঃ হায়দার আলী ১ মাস, লিটন আহম্মেদ (২৬) ১ মাস জাকির হোসেন (৪০)৪৫ দিন, নজরুল ইসলাম ২১ দিন, জাহাঙ্গীর (১৯) ২১ দিন, মোঃ শাকিল মিয়া (২৫) ২১ দিন, মোঃ মুন্না (২৬) ২১ দিন, ১৪ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে এবং মোঃ শফিকুল ইসলাম (২০)’কে নগদ ৫শ’ টাকা জরিমানা পূর্বক ছেড়ে দেওয়া হয়েছে। তাদের নিকট থেকে ০৪ গ্রাম গাঁজা, ০১ টি বাইসাইকেল উদ্ধার করে র‌্যাব-৯ এর ভ্রাম্যমান আদালত। উল্লেখ্য যে, তাদেরকে অবৈধ মাদকদ্রব্য নিজ হেফাজতে রাখা ও সেবন করার অপরাধে সাজা প্রদান করেছে। উদ্ধারকৃত মাদকদ্রব্য ধ্বংস করতঃ সাজাপ্রাপ্ত সকল মাদকসেবীদের সিলেট জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। পৃথক অভিযানে উদ্ধারকৃত মাদকদ্রব্য ধ্বংস করতঃ সকল কারাদন্ড প্রাপ্ত মাদকসেবীদের সিলেট কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।