ছাত্রদলের কমিটি ঘোষণার পর পরই পদত্যাগের হিড়িক

31

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার দিনই অনুমোদন পেয়েছিল সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নতুন কমিটি। কিন্তু কমিটি ঘোষণা হবার ২৪ ঘণ্টার মধ্যেই পদত্যাগ করেছেন সিনিয়র ৯ নেতা।
ঘোষিত কমিটিকে ‘ভারসাম্যহীন’ আখ্যায়িত করে পদত্যাগপত্র জমা দিয়েছেন নবগঠিত জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি নজরুল ইসলাম, সহ সভাপতি মাসরুর রাসেল, সহ সভাপতি শিহাব খান, যুগ্ম সম্পাদক সুহেল ইবনে রাজা, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন রাজু, মহানগর ছাত্রদলের সহ সভাপতি সুহেল রানা, যুগ্ম সম্পাদক শাকিলুর রহমান, সহ সাধারণ সম্পাদক আবুল হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক মুহিবুল মজিদ চৌধুরী মুহিব।
পদত্যাগ করা নেতাদের অভিযোগ, কমিটিতে রাজপথের অকুতোভয় সৈনিক ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। যারা দীর্ঘ দিন ধরে আন্দোলনে সংগ্রামে অংশ নিয়ে, জেল জুলুম গ্রেপ্তার নির্যাতন সহ্য করে এবং দলের কর্মকাণ্ডে সক্রিয়ভাবে অংশ নেওয়া অনেক নেতাকর্মীকে যথাযথ মূল্যায়ন করা হয়নি। যারা স্কুলের গণ্ডি পেরুতে পারেনি, ক্যাম্পাস রাজনীতি করেনি, ভারসাম্যহীন, অছাত্র, ছিনতাইকারী, অযোগ্য তাদের নিয়ে এ কমিটি ঘোষণা করা হয়েছে’ বলেও দাবি করেন এইসব নেতারা। পদত্যাগ করা নেতারা অবিলম্বে এ কমিটিকে বাতিল ঘোষণা করে ত্যাগী, শিক্ষিত ও যোগ্যদের নিয়ে কমিটি গঠনের আহ্বান জানান। অযোগ্য, অছাত্র, বিবাহিত, চাকুরীজীবী, প্রবাসী, ব্যবসায়ী, ছিনতাইকারীদের সাথে ব্যর্থতার দায়ভার নিতে পারবেন না বলেও জানান তারা।
উল্লেখ্য, গত বুধবার রাতে ছাত্রদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশীদ মামুন ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আকরামুল হাসান ২৮ সদস্য বিশিষ্ট জেলা ছাত্রদলের কমিটি এবং মহানগর ছাত্রদলের ২৯ সদস্য বিশিষ্ট অনুমোদন দেন।