ধারণা মালিকানা নিয়ে দ্বন্দ্ব ॥ সহির প্লাজায় রহস্যজনক অগ্নিকান্ড

20

স্টাফ রিপোর্টার :
নগরীর পূর্ব জিন্দাবাজারের সহির প্লাজায় রহস্যজনকভাবে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। সোমবার বিকেল ৪টার দিকে প্লাজার দ্বিতীয় তলায় মার্কেটের অফিস কক্ষে হঠাৎ আগুন লেগে যায়। এসময় পুরো এলাকায় ধোয়া ছড়িয়ে পড়ে। সহির প্লাজাসহ আশপাশের মার্কেটের ক্রেতা-বিক্রেতাদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।
জানা যায়, এই মার্কেটের মালিকানা নিয়ে পারিবারিক বিরোধ চলছে। অগ্নিকান্ডের সময় অফিস কক্ষে মার্কেটের এক অংশিদার বসা ছিলেন। অগ্নিকান্ডের পর তিনি কক্ষ থেকে বেরিয়ে আসেন। আগুনের ধোঁয়া দেখে পাশ্ববর্তী উত্তরা ব্যাংকের কর্মকর্তা এগিয়ে এলে সাকিব এক কর্মকর্তার গায়ে হাত তুলেন বলে অভিযোগ করেন উত্তরা ব্যাংকের জিন্দাবাজার শাখার ব্যবস্থাপক মো. আহসান উল্লাহ।
সহির প্লাজার ব্যবস্থাপক বিমল কর বলেন, আমি একটি বাইরে গিয়েছিলাম। অফিসের ভেতরে সাঈদ আহমদ ও এক নৈশপ্রহরী ছিলেন। আচমকা আগুন দেখে দৌড়ে আসি। এই অগ্নিকান্ডের ঘটনাকে রহস্যজনক বলে উল্লেখ করেন তিনি। তিনি বলেন, এই মার্কেটের মালিকানায় রয়েছেন চার ভাই। তাদের মধ্যে সম্পত্তি নিয়ে বিরোধ আছে বলে শুনেছি।
সরেজমিনে মার্কেটের অফিসকক্ষে গিয়ে দেখা যায়, আগুনে পুড়ে গেছে একটি সোফাসেট। একটি সেলফও পুড়ে গেছে। তবে অক্ষত আছে বৈদ্যুতিক তার। গুরুত্বপূর্ণ ডকুমেন্ট পুড়ানোর জন্য এক অংশিদার নিজেই এই আগুন লাগাতে পারেন বলে অভিযোগ করেন ওই মার্কেটের একাধীক ব্যবসায়ী। আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে আসে ফায়ার সার্ভিসের একটি ইউনিট। তবে তারা আসার আগেই আগুন নিয়ন্ত্রনে চলে আসে। এই অগ্নিকান্ডকে রহস্যজনক বলছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারাও।