আদালতের নির্দেশে উদ্ধারকৃত পেঁয়াজ টিসিবির কাছে হস্তান্তর

8

স্টাফ রিপোর্টার :
আদালতের নির্দেশে শহরতলীর বটেশ্বরে চোরাই পথে আসা উদ্ধারকৃত পেঁয়াজগুলো গতকাল রবিবার টিসিবির কাছে হস্তান্তর করেছে পুলিশ। বিকেলে পেঁয়াজগুলো টিসিবির কাছে হস্তান্তর করার বিষয়টি নিশ্চিত করেছেন শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাইয়ুম চৌধুরী।
গত শুক্রবার শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‌্যাব-৯ পরিচালিত একটি অভিযানে এই পেঁয়াজ উদ্ধার করা হয়। পেঁয়াজগুলো ভারত থেকে সিলেটের তামাবিল বর্ডার হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় আমদানির কাগজ দেখাতে না পারায় ট্রাক ও পেঁয়াজ জব্ধসহ ২জনকে আটক করা হয়। র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. মনিরুজ্জামান জানান, ৭ হাজার ২০০ কেজি পেঁয়াজ বাংলাদেশে নিয়ে আসে চোরাকারবারিরা। যার আনুমানিক মুল্য প্রায় সাড়ে ৯ লাখ টাকা। এ সময় ট্রাকভর্তি পেঁয়াজসহ গোয়াইনঘাট এলাকার মিত্রাকেল গ্রামের আবদুল হকের পুত্র লায়েছ উদ্দিন ও রাজশাহী এলাকার গোয়ালীয়া থানার আরমান আলীর পুত্র মো. মিরাজ আলীকে আটক করে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়। তারা পেঁয়াজগুলো ঢাকায় নিয়ে যাচ্ছিল। তবে ভারত থেকে বাংলাদেশে কিভাবে আসল আর কারা কারা জড়িত এমন তথ্য উদঘাটনের চেষ্টা চলছে।
শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইয়ুম চৌধুরী জানান, গতকাল রবিবার আদালতের নির্দেশ অনুযায়ী টিসিবিকে পেঁয়াজগুলো সমজিয়ে দেয়া হয়েছে। তারা পেঁয়াজগুলো খোলা বাজারে বিক্রি করবে বলে জানান তিনি।