বিশ্বকাপের আগে ব্রাজিলের দারুণ জয়

22

স্পোর্টস ডেস্ক :
বিশ্বকাপ শুরুর আগে দারুণ এক জয় পেয়েছে ব্রাজিল। রবিবার প্রীতি ম্যাচে ক্রোশিয়াকে ২-০ গোলে হারিয়ে নিজেদের শক্তিমত্তা দেখিয়ে দিয়েছে তিতের দল। একটি গোলটি করেন নেইমার, অপরটি ফিরমিনো।
গত ফেব্রুয়ারিতে ইনজুরিতে পড়ার পর রবিবারই ইংল্যান্ডের আনফিল্ডে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামলেন নেইমার।মনে করা হয়েছিল দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময়ে তাকে বদলি হিসেবে মাঠে নামাবেন কোচ তিতে। না, নেইমার মাঠে নেমে পড়লেন দ্বিতীয়ার্ধের শুরুতেই, ফারনানদিনহোর বিদলি হিসেবে। নেইমারের গোলেই এগিয়ে যায় ব্রাজিল।
গত মার্চে বিশ্বচ্যাম্পিয়ন জার্মিনিকে ১-০ ব্যবধানে হারানোর পর এদিন মাঠে নামে ব্রাজিল। প্রতিপক্ষ শক্তিশালী ক্রোয়েশিয়া। বিশ্বকাপে গ্র“প ডি’তে রয়েছে ক্রোয়েশিয়া। এই গ্রুপ আছে আর্জেন্টিনা। ব্রাজিল ই গ্রুপে।
রবিবার আনফিল্ডে ম্যাচটি চলছিল সমানে সমান। অবশ্য শুরুটা ভালো ছিল ব্রাজিলের। তবে খেলায় ফিরে আসতে বেশি সময় লাগেনি ক্রোয়েশিয়ার। ভাগ্য ভালো থাকলে ১২ মিনিটে এগিয়ে যেতে পারত ক্রোশিয়া। ডেজান লোভরেনের হেড অল্পের জন্য বারের বাইরে দিয়ে চলে যায়। ২১ মিনিটে ভালো একটি আক্রমণ শানায় ব্রাজিল। ২৮ মিনিটে ভালো একটি সুযোগ নষ্ট করে ক্রোশিয়া। প্রথমার্ধের খেলা শেষ হয় ০-০তে।
দ্বিতীয়াল্দের শুরুতেই মাঠে নামেন নেইমার। নেইমারের মাঠে নামার পর গতি বেড়ে যায় ব্রাজিলের খেলায়। ৫৭ মিনিটে ভালো একটি আক্রমণ শানান নেইমার। তা থেকে গোল না পেলেও ৬৮ মিনিটে গোল করে ঠিকই দলকে লিড এনে দেন তিনি। কৌতিনহোর কাছ থেকে বল পেয়ে দারুণ দক্ষতায় বলটি জালে জড়ান নেইমার।
খেলার অতিরিক্ত সময়ে দলকে দারুণ আরেকটি গোল উপহার দেন রবার্তো ফিরমিনো। শেষমেশ ২-০ গোলের দারুণ স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।