সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার ব্যাংক হিসাবে ৪ কোটি টাকা, দুই ব্যবসায়ীকে তলব

কাজিরবাজার ডেস্ক :
রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সাবেক এক ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্টে চার কোটি টাকার পে-অর্ডার জমা দেয়ার অভিযোগে ব্যবসায়ী নিরঞ্জন চন্দ্র সাহা ও মোহাম্মদ শাহজাহানকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জিজ্ঞাসাবাদের জন্য আগামী ৬ মে দুদক কার্যালয়ে তাদের উপস্থিত থাকতে বলা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) প্রণব কুমার ভট্টাচার্য।
তবে কে সেই গুরুত্বপূর্ণ ব্যক্তি সে বিষয়ে জনসংযোগ কর্মকর্তা কিছু না জানালেও দুদকের একাধিক সূত্র নিশ্চিত করেছে তিনি রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ওই ব্যক্তি সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। আর সিনহার ব্যাংক হিসাবে অস্বাভাবিক লেনদেন বিষয়টি জানতে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)।
দুদকের গণমাধ্যম শাখা জানিয়েছে, মোহাম্মদ শাহজাহান ও নিরঞ্জন সাহা নামের দুই ব্যবসায়ীকে তলব করে চিঠি পাঠিয়েছেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। ৬ মে সকাল নয়টায় তাঁদের দুদকে হাজির থাকতে বলা হয়েছে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, ফারমার্স ব্যাংকে ভুয়া কাগজপত্র দেখিয়ে চার কোটি টাকা ঋণ নিয়েছেন ওই ব্যবসায়ীরা। পরে ওই টাকা ‘রাষ্ট্রের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তির’ ব্যাংক হিসাবে জমা দেওয়া হয়েছে। দুদকের একাধিক কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলে কেউ আনুষ্ঠানিকভাবে সাবেক প্রধান বিচারপতির কথা উল্লেখ করতে চাননি। নাম প্রকাশ না করার শর্তে একাধিক সূত্র নিশ্চিত করে ওই ‘গুরুত্বপূর্ণ ব্যক্তি’ আর কেউ নন সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা।