সাংবাদিক কামরুলের উপর হামলাকারীদের গ্রেফতার করতে ৭২ ঘন্টার আল্টিমেটাম

83

দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার, সিলেট প্রেসক্লাবের সাবেক নির্বাহী কমিটির সদস্য সাংবাদিক মো. কামরুল ইসলামের উপর চিহ্নিত ছিনতাইকারী সেলিম ওরফে লন্ডনী সেলিম ও তার সহযোগীদের হামলার ঘটনার প্রতিবাদে ও গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছেন সিলেটের সাংবাদিক সমাজ, জনপ্রতিনিধি, রাজনীতিবীদ, পেশাজীবী, আইনজীবী, মানবাধিকার কর্মীসহ বিভিন্ন স্তরের সচেতন লোকজন। মানববন্ধনে সাংবাদিকদের পক্ষ থেকে আসামীদের গ্রেফতার করতে ৭২ ঘন্টার আলটিমেটাম দেয়া হয়েছে। তারা বলছেন এই সময়ের মধ্যে মামলার আসামী সেলিম ওরফে লন্ডনী সেলিম ও তার সহযোগীদের গ্রেফতার করা না হলে সিলেটের সাংবাদিক সমাজ কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবেন।
সোমবার দুপুর ১২টার দিকে নগরীর সুবিদবাজাস্থ সিলেট প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, একজন সাংবাদিকের উপর ছিনতাইকারীদের হামলার ঘটনা সাধারণ নগরবাসীকে ভাবিয়ে তুলেছে। যারা মানুষের জন্য কাজ করেন, সমাজের অপরাধ চিত্র দূর করতে কাজ করেন তাদের জীবনের নিরাপত্তা দেয়া আইনশৃংখলা বাহিনীর কাজ হলেও সাংবাদিক কামরুলের উপর হামলার ঘটনার কয়েক দিন অতিবাহিত হলেও চিহ্নিত অপরাধীদের গ্রেফতার করা হচ্ছেনা। মানববন্ধনে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন সাংবাদিক নেতৃবৃন্দ ও আইনজীবীরা। তারা বলছেন পুলিশ চাইলে অনেক জটিল ঘটনার আসামীদের কম সময়ে গ্রেফতার করতে পারে। কিন্তু কামরুলের হামলার ঘটনায় কাল ক্ষেপণ করার পেছনে প্রশাসনের স্বচ্চতার ও আন্তরিকতার যথেষ্ট অভাব রয়েছে।
মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সিলেট স্টেশন ক্লাবের সভাপতি বিশিষ্ট আইনজীবী এমাদ উল্লাহ শহিদুল ইসলাম শাহিন, ব্লাস্ট সিলেটের কো-অর্ডিনেটর এডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আলী আহমদ, সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ডের কাউন্সিলর রেজাউল হাসার কয়েস লোদী, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি এনামুল হক জুবের, সিলেট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল মাহমুদ, স্বাগত বক্তব্য রাখেন দৈনিক জালালাবাদের সহকারী সম্পাদক কবি নিজাম উদ্দিন সালেহ, দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক ও আবদুল কাদের তাপাদার, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সিলেটের ডাকের বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, ইলেকট্রনিক মিডিয়া এসোসিয়েশন (ইমজার) এর সাবেক সাধারণ সম্পাদক মঈন উদ্দিন মনজু, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেটের সভাপতি আব্দুল বাতিন ফয়সল, সিলেট প্রেসক্লাবের পাঠাগার ও প্রকাশনা সম্পাদক মো. খালেদ আহমদ এর পরিচালনায় আরো বক্তব্য রাখেন আইনজীবী ও সাংবাদিক মো. তাজ উদ্দিন, সিলেট প্রেস ক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক নুর আহমদ, নির্বাহী সদস্য ফয়সল আলম, দৈনিক সংগ্রামের ব্যুারো চীফ কবির আহমদ, সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের সভাপতি এইচ.এম আব্দুর রহমান।
মানববন্ধনে উপস্থিত ছিলেন সিলেট প্রেস ক্লাবের সহ সভাপতি এম.এ হান্নান, সাবেক সহ সভাপতি বদরুদ্দোজা বদর, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনু, বর্তমান কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিহাব, সাবেক কোষাধ্যক্ষ আফতাব উদ্দিন, দৈনিক কাজির বাজারের বার্তা সম্পাদক শুয়েব বাসত, দৈনিক সিলেট ডটকমের সম্পাদক মুহিত চৌধুরী, দৈনিক জালালাবাদ পরিচালনা কমিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. নুরুল ইসলাম বাবুল, ম্যানেজমেন্ট কমিটির নির্বাহী পরিচালক ডা. হোসাইন আহমদ, দৈনিক সিলেট বানীর সাব এডিটর চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, সিলেটের ডাকের স্টাফ রিপোর্টার কাওছার চৌধুরী ও সাঈদ নোমান, দৈনিক ভোরের কাগজের সিলেট ব্যুারো প্রধান ফারুক আহমদ, দৈনিক জালালাবাদের সিনিয়র রিপোর্টার মো. মুহিবুর রহমান, সিলেট জেলা বারের আইনজীবী ও কবি আব্দুল মুকিত অপি, ক্রীড়া লেখক সমিতি সিলেটের সাবেক সাধারণ সম্পাদক মান্না চৌধুরী, সিলেট প্রেসক্লাব সদস্য আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, সিলেট প্রেস ক্লাবের কার্য নির্বাহী কমিটির সদস্য শুয়াইবুল ইসলাম ও দিগেন সিংহ, সিলেট সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক জাহেদুর রহমান চৌধুরী, ইমজার সাবেক কোষাধ্যক্ষ শামানন্দ শ্যামল, জেলা বিএনপির ক্রীড়া সম্পাদক আনোয়ার হোসেন, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ফয়জুল হক, ১নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী নিয়াজ মো. আজিজুল করিম, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল হোসেন, সবুজ সিলেটের স্টাফ রিপোর্টার মারুফ হাসান ও ইদ্রিস আলী, দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার মুনশি ইকবাল, আবু বকর সিদ্দিক, মো. শাফী চৌধুরী, মিফতা তালুকদার, আফজাল রেজাউল ইসলাম, স্টাফ ফটো সাংবাদিক হুমায়ুন কবির লিটন ও এটিএম তুরাব, দৈনিক জালালাবাদের জিএম শফিকুর রহমান, সিলেট বানীর ফটো সাংবাদিক শাহ মোহাম্মদ তানভীর, সিলেট বানীর স্টাফ রিপোর্টার এনামুল হক, সুলায়মান আল মাহমুদ, জুবের আহমদ ও মুহিন, দৈনিক জালালাবাদের গোলাপগঞ্জ প্রতিনিধি আব্দুল আহাদ, দক্ষিণ সুরমা প্রতিনিধি ও দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ইমরান, শাল্লা প্রতিনিধি আনিসুল হক চৌধুরী মুন, বিমানবন্দন থানা প্রতিনিধি মতিউর রহমান, আমার দেশ পাঠক মেলার সিলেটের সাধারণ সম্পাদক এম জে এইচ জামিল, গ্লোবাল স্যোশাল ওয়েলফেয়ার সভাপতি আলী আহসান হাবিব, কলামিষ্ট ডা. মাওলানা লোকমান হেকিম, কলামিষ্ট মুমিন আহমদ, কলামিষ্ট হাবিবুর রহমান, কলামিষ্ট মো. আব্দুল হক, দি আর্থ অব অটোগ্রাফের সম্পাদক আব্দুল কাদির জীবন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের উপদেষ্টা কুমার গনেশ পাল, হাউজিং এস্টেট ইয়ুথ এসোসিয়েশনের সভাপতি ওমর মাহবুব, রুমেল চৌধুরী, আলমগীর হোসেন, আরিফুর রহমান, কামরুজ্জামান, জয় পাল, জুনেদ আহমদ, বাবলু মিয়া, খাইরুল ইসলাম, সিলেট নিউজ বিডির সম্পাদক আশরাফুর রহমান, ইমাম হোসাইন, দৈনিক জালালাবাদের সার্কুলেশন ম্যানেজার রশীদ আহমদ, অফিস সহকারী আনোয়ার হোসেন, প্রমুখ। বিজ্ঞপ্তি