সাবেক মন্ত্রী এম এ হকের ২২তম মৃত্যুবার্ষিকী আজ

জকিগঞ্জ থেকে সংবাদদাতা :
প্রাক্তন ভূমি প্রশাসন ও ভূমি সংস্কার মন্ত্রী এবং পুলিশের সাবেক ডিআইজি, জকিগঞ্জ থানার কৃতিসন্তান এম এ হকের ২২তম মৃত্যুবার্ষিকী আজ শুক্রবার। এ উপলক্ষে এম এ হক স্মৃতি সংসদ স্মরণ সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করবে। কর্মসূচির মধ্যে রয়েছে জুম্মার নামাজের পর বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল ও শিরণী বিতরণ, বেলা ৩ টায় জকিগঞ্জ এম এ হক চত্তরে স্মরণ সভা। স্মরণ সভাকে সফল করতে বৃহস্পতিবার সন্ধ্যার পরে এম এ হক স্মৃতি সংসদের পক্ষ থেকে অতিথিবৃন্দকে স্বাগত জানিয়ে মিছিলও করা হয়েছে। মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এম এ হক স্মৃতি সংসদের সভাপতি আমাল আহমদ, সাধারণ সম্পাদক মোছলেহ উদ্দিন সুহেল, উপজেলা যুবলীগের সিনিয়র সদস্য ফয়েজ আহমদ, উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিত মেম্বার, যুবলীগ নেতা নাজু আহমদসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা।
স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মরহুম এম এ হকের কন্যা বাংলাদেশের অন্যতম শিল্প উদ্যোক্তা ও সংগীত ব্যক্তিত্ব রেহানা আশিকুর রহমান, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রাশেক রহমান প্রমূখ। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
এম এ হক স্মৃতি সংসদের সভাপতি আমাল আহমদ ও সাধারণ সম্পাদক মোছলেহ উদ্দিন সুহেল জানিয়েছেন, প্রধান অতিথি সাবেক প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান, বিশেষ অতিথি রেহানা আশিকুর রহমান ও রাশেক রহমান সকাল ১১ টায় জকিগঞ্জে পৌছবেন। এরপর তাঁরা দুপুর ১২ টা ১০ মিনিটে জকিগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের নবনির্মিত ভবন পরিদর্শন করবেন। ১২টা ৪৫ মিনিটে কেন্দ্রীয় জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করে দুপুর ২ টা ৩০ মিনিটে কুশিয়ারা নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করবেন। বেলা সাড়ে ৩ টায় জকিগঞ্জ বাজারের এম এ হক চত্তরে স্মরণ সভায় উপস্থিত হবেন। রাত ৮টায় তাঁরা সিলেটের উদ্দেশ্যে জকিগঞ্জ ত্যাগ করবেন বলে তারা জানান।