আমাদের সমৃদ্ধির জন্যে ব্যারিস্টার আব্দুল রসুলকে জানতে হবে – এডভোকেট এমাদ উল্লাহ শাহীন

94

স্বদেশী আন্দোলনসহ উপমহাদেশে ব্রিটিশ বিরোধী আন্দোলনের জাতীয়নেতা, প্রথম বাঙ্গালী মুসলিম ব্যরিস্টার, হিন্দু sylমুসলমান মিলনের অগ্রদূত ব্যারিস্টার আবদুল রসুল-এর মৃত্যু শতবার্ষিকী সিলেটে পালিত হয়েছে। ব্যারিস্টার আব্দুল রসুল মৃত্যু শতবার্ষিকী পালন কমিটি, সিলেট-এর আয়োজনে নগরীর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহীন বলেন, ব্যারিস্টার আব্দুল রসুল ভারতীয় উপমহাদেশের বহুল গুণে গুণান্বিত এক আলোচিত ব্যক্তিত্ব। কিন্তু কালের গর্ভে সেই মহান ব্যক্তি আজ হারিয়ে যেতে বসেছেন। রাজনীতি, সমাজসেবা এবং পেশাগত সকল দিক দিয়ে সফল ব্যারিস্টার আব্দুল রসুলকে জাতির সামনে উপস্থাপনের মাধ্যমে তাঁর প্রতি সম্মান প্রদর্শন করতে হবে। আমাদের সমৃদ্ধির জন্যে ব্যারিস্টার আব্দুল রসুলকে জানতে হবে।
ব্যারিস্টার আব্দুল রসুল মৃত্যু শতবার্ষিকী পালন কমিটি, সিলেট আয়োজিত এবং কৈতর সিলেট-এর উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন মৃত্যুশতবার্ষিকী পালন কমিটির আহবায়ক প্রবাসী কবি-গবেষক তাবেদার রসুল বকুল এবং স্বাগত বক্তব্য রাখেন কমিটির সদস্যসচিব ও কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ সভাপতি সেলিম আউয়াল। রবিবার অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক দেওয়ান এ এইচ এম মাহমুদ রাজা চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক জালালাবাদের ভারপ্রাপ্ত সম্পাদক আজিজুল হক মানিক এবং মূল প্রবন্ধ পাঠ করেন কবি-সাংবাদিক আব্দুল বাছিত।
সাহিত্যকর্মী তাসলিমা খানম বীথির সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন এডভোকেট এম এ মালিক, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির  সভাপতি আব্দুল বাতিন ফয়সল, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক এডভোকেট আব্দুল মুকিত অপি, বিশিষ্ট রম্য লেখক হারান কান্তি সেন, কবি-সংগঠক ইসমত হানিফা চৌধুরী, কবি-সংগঠক সিদ্দিক আহমদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কবি কামাল আহমদ এবং মোনাজাত পরিচালনা করেন মাওলানা রায়হান কবির। বিজ্ঞপ্তি