ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে ব্যবসায়ী নেতৃবৃন্দের উদ্যোগ বিষয়ে জাতীয় মতবিনিময় সভা

49

আন্তর্জাতিক দাতা সংস্থা সেফাওয়ার্ল্ডের উদ্যোগে ২৯ মার্চ ঢাকার একটি হোটেলে “ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে ব্যবসায়ী নেতৃবৃন্দের উদ্যোগ বিষয়ে জাতীয় মতবিনিময় সভা” অনুষ্ঠিত হয়। উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম.এস.ইয়াসমিন সুলতানা, যুগ্ম-সচিব, শিল্প-মন্ত্রণালয়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাফকাত হায়দার, পরিচালক, এফবিসিসিআই ও মোস্তফা জামাল পাশা, পরিচালক, বিকেএমইএ। উক্ত সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আমির খসরু মাহমুদ চৌধুরী, সাবেক শিল্পমন্ত্রী, নাসরীন ফাতেমা আউয়াল, প্রতিষ্ঠাতা সভাপতি ওমেন এন্টারপ্রিনার এসোসিয়েশন, বাংলাদেশ ও অধ্যাপক ড. ইমতিয়াজ আমেদ, আন্তর্জাতিক সম্পর্ক, ঢাকা বিশ^বিদ্যালয়। স্থানীয় ৩টি কর্মএলাকা যথাক্রমে সিলেট সিটি কর্পোরেশন, রাজশাহী সিটি কর্পোরেশন ও সুনাগঞ্জ পৌরসভায় পরিচালিত গবেষণাধর্মী প্রকল্পের গবেষণালব্ধ তথ্য উপাত্ত উপস্থাপন করেন বিভাষ চক্রবর্তী, কান্ট্রি-ম্যনেজার, সেফারওয়ার্ল্ড, বাংলাদেশ।
উক্ত মতবিনিময় সভায় আগত অতিথিবৃন্দ সেফারওয়ার্ল্ডের এ গবেষণামূলক প্রকল্পটি বাংলাদেশের প্রেক্ষাপটে যুগপোযোগী বলে মতামত দেন এবং এই বিষটিকে পূর্ণ প্রকল্প আকারে গ্রহণ করে ব্যবসা বান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে কাজ অব্যাহত রাখার আহ্বান জানান।
সভার সমাপনী বক্তব্যে স্থানীয়ভাবে সফলতার সহিত গবেষণামূলক প্রকল্পের এই দুরূহ কাজটি সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য সিলেটের এওয়ার্ড, রাজশাহীর বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টা এবং সুনামগঞ্জের ইরা নামক সংস্থা সমূহকে বিশেষভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন ক্রিস আন্ডারউড, হেড অফ এশিয়া প্রোগ্রাম, সেফারওয়ার্ল্ড,ইউ.কে। বিজ্ঞপ্তি