জাফলংয়ে পাথর কোয়ারিতে শ্রমিক নিহতের ঘটনায় মামলা দায়ের, আটক ২

25

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের লামাপুঞ্জি পাথর কোয়ারিতে পৃথক দুর্ঘটনায় দুই শ্রমিক নিহতের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। গত বুধবার রাতে থানার এস আই মিয়া নাছির উদ্দিন বাদী হয়ে পাথর উত্তোলনের গর্ত মালিক শহীদ ডাক্তারকে প্রধান আসামী করে ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও দুই তিন জনকে আসামী করে গোয়াইনঘাট থানায় মামলাটি দায়ের করেন।
এ ঘটনায় অভিযান চালিয়ে মামলার এজাহার নামীয় জুয়েল মিয়া ও দেলোয়ার হোসেন নামের দুই ব্যক্তিকে আটক করেছে থানা পুলিশ।
থানার ওসি মো. দেলওয়ার হোসেন বলেন শ্রমিক নিহতের ঘটনায় দুইজনকে আটক করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মামলার অপর আসামীদের আটক করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।
প্রসঙ্গত, গত মঙ্গলবার বিকেলে লামাপুঞ্জি পিয়াইন পাথর ব্যবসায়ী সমিতির সভাপতি জাকির হোসেন’র নিয়ন্ত্রণাধীন কোয়ারি এলাকার শহীদ ডাক্তারের পাথর উত্তোলনের গর্তে সেচ কাজে ব্যবহৃত বোমা মেশিনের পাইপ পড়ে শ্রমিক নাজিম উদ্দিন মাথায় আঘাতপ্রাপ্ত হয়। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
অপরদিকে মঙ্গলবার সন্ধ্যায় একই এলাকায় বিল্লাল মিয়ার পাথর উত্তোলনের অপর আরেকটি গর্তে মাটি চাপা পড়ে ওসমান নামের আরও এক শ্রমিকের মৃত্যু হয়।