প্রশ্নপত্র ফাঁস রোধে ব্যর্থ শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাই —- ইশা ছাত্র আন্দোলন

61

চলমান এস এস সি ও সকল পাবলিক পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস রোধে সরকারের ব্যর্থতার প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে ২৩ ফেব্র“য়ারি শুক্রবার দুপুরে সিলেট কালেক্টর মসজিদের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সংগঠনের জেলা শাখা সভাপতি মু. আবু তাহের মিছবাহ’র সভাপতিত্বে ও মহানগর শাখার সাধারণ সম্পাদক ইসমাঈল আহমদের সঞ্চালনায়ন মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে ইশা ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক মুহাম্মদ জিয়াউল হল জিয়া বলেন, একটি জাতিকে ধ্বংস করার জন্য তার শিক্ষাব্যবস্থা ধ্বংস করাই যথেষ্ট। বর্তমান সরকার ক্ষমতাসীন হওয়ার পর থেকে ধীরে ধীরে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে। যার চাক্ষুষ প্রমাণ শিক্ষা নিয়ে ষড়যন্ত্র। সরকার দেশের কল্যাণ চায় না বলেই ক্ষমতাসীন হওয়ার পর থেকেই দেশের গুরুত্বপূর্ণ সব সেক্টরে অযোগ্যদের বসিয়ে রেখেছে। শিক্ষা মন্ত্রণালয়ে যাকে বসানো হয়েছে তিনি শিক্ষা ব্যবস্থার উন্নয়ন তো দূরের কথা সাধারণ প্রশ্নপত্র ফাঁস হওয়া বন্ধ করতে পারেন নি।
অতীতে বই ছাপা, বই বিলি ইত্যাদি বিষয়ে আমরা তার অনিয়ম ব্যর্থতার নজির দেখেছি। আমরা সর্বক্ষেত্রে ব্যর্থ শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করছি।
মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন ইসলামী আন্দোলন সিলেট জেলার সহ সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ,ইসলামী যুব আন্দোলন সিলেট জেলার সাধারণ সম্পাদক মঞ্জুর আহমদ, ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগর সহ সভাপতি মনির হোসাইন, জেলা সাধারণ সম্পাদক আব্দুল মুক্তাদির চৌধুরী রাকিব, প্রশিক্ষণ সম্পাদক এস.এম শামসুল আলম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আব্দুল হাকিম, অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, দপ্তর সম্পাদক শাহিদুল ইসলাম, কওমি মাদরাসা বিষয়ক সম্পাদক জুবায়ের আহমদ দিলওয়ার, আলিয়া মাদরাসা বিষয়ক সম্পাদক মোঃ আলিম উদ্দিন, স্কুল বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল-নোমান, ছাত্র কল্যাণ সম্পাদক মহসিন আহমদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জুনায়েদ আহমদ, মহানগর সাংগঠনিক সম্পাদক শরফ উদ্দিন খান, প্রশিক্ষণ সম্পাদক মুহিবুর রহমান রনি, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল কাদির আল-মাহদী, অর্থ সম্পাদক আব্দুল্লাহ আরাফাত, দপ্তর সম্পাদক ওলিউর রহমান, বিশ^বিদ্যালয় বিষয়ক সম্পাদক মাসরুর দাইয়ান, কওমী মাদরাসা বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান প্রমুখ। বিজ্ঞপ্তি