পাথর কোয়ারীর গর্ত ধসে শ্রমিকের মৃত্যুর ঘটনা ॥ কোম্পানীগঞ্জে ৩ গর্ত মালিকের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরেফিন টিলায় কোয়ারীর পাথর ধসে শ্রমিকের মৃত্যুর ঘটনায় ৩ গর্ত মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরো ৪-৫ জনকে আসামী করা হয়েছে। নিহত বাশির উদ্দিনের স্ত্রী বাদী হয়ে কোম্পানীগঞ্জ থানায় এ মামলাটি দায়ের করেন। মামলার আসামীরা হলেন-জালিয়ারপাড় গ্রামের মৃত মন্তাজ আলীর পুত্র শুক্কুর আলী (২৮), মৃত ইন্তাজ আলীর পুত্র হোছন মিয়া (২৭) ও বকুল মিয়া (২৫)।
গত রবিবার সকাল ১১টার দিকে পাথর সংগ্রহকালে বাশির উদ্দিন (৪২) মারা যান। নিহত বাশির উপজেলার ইছাকলস ইউনিয়নের পুটামারা গ্রামের রুপা মিয়ার পুত্র।
প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিদিনের ন্যায় রফিক মিয়ার গর্তে পাথর সংগ্রহের কাজ করছিল বাশিরসহ ৫-৬ জন শ্রমিক। সকাল ১১টার দিকে টিলার একটি অংশ ধসে পড়লে তাতে চাপা পড়েন বাছির। পরে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তার মৃত্যু হয়।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সফিকুর রহমান খান জানান, গতকাল সোমবার ময়না তদন্ত শেষে নিহত শ্রমিকের লাশ তার আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে গর্তের মালিকসহ ৩ জনের বিরুদ্ধে থানায় মামলা দিয়েছেন বলে জানান ওসি।