ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন

“ব্যক্তি, জাতি, সমাজ, মনন ও বিশ্বসম্প্রদায় গড়তে বই এর বিকল্প নেই, গ্রন্থাগারে আসুন , বই পড়ুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে, ৫ ফেব্র“য়ারী ২০১৮ জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা হয়।
আলোচনা সভায় সভাপত্বির বক্তব্যে ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো: মনির উদ্দিন বলেন, গ্রন্থাগার সমাজ উন্নয়নের বাহন। একটি জাতির মেধা, মনন, ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতির ধারণ ও লালনপালনকারী হিসেবে গ্রন্থাগার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তিনি তার বক্তব্যের শুরুতেই শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে জাতীয় গ্রন্থাগার দিবসে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান শামীম আহমদ এর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন এবং অত্র বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিতে দশ হাজার টাকার বই প্রদান করেন।
উক্ত দিবস উপলক্ষে আরও বক্তব্য রাখেন জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন কমিটি-২০১৮ এর আহবায়ক ও মানবিক অনুষদের ডীন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ঋষিকেশ ঘোষ, প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, আইন বিভাগের বিভাগীয় প্রধান হুমায়ূন কবীর, ব্যবসায় প্রসাশন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ আলো, পরীক্ষা নিয়ন্ত্রক হাসান মাহমুদ, জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন কমিটি-২০১৮ এর সদস্য সচিব ও উপ গ্রন্থাগারিক মোঃ মোস্তফা কামাল। এ সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষক/শিক্ষার্থীবৃন্দ এবং লাইব্রেরী অফিসার গৌছ উদ্দিন চৌধুরী, আফরিন সুলতানা সহ, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ। বিজ্ঞপ্তি