বিএনপি-ছাত্রদলের ৩৭ নেতাকর্মী আটক

15

স্টাফ রিপোর্টার :
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সিলেট আগমনের আগে পুলিশি অভিযানে বিএনপি ও ছাত্রদলের ৩৭ নেতাকর্মীকে আটক করা হয়েছে। গত রবিবার সকাল থেকে গতকাল সোমবার ভোর পর্যন্ত সিলেটের বিভিন্ন এলাকায় অভিযানে জেলা পুলিশ ২৮ জন ও মহানগর পুলিশ ৯ জনকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেন সংশ্লিষ্টরা।
রবিবার মধ্যরাত পর্যন্ত সিলেট জেলা পুলিশ অভিযান চালিয়ে বিএনপি-ছাত্রদলের ১০ নেতাকর্মীকে আটক দেখালেও গতকাল সোমবার সকালে এ সংখ্যা দাঁড়ায় ২৮ জনে। এরমধ্যে বিশ্বনাথ ও কানাইঘাটে চারজন করে আটজন, গোলাপগঞ্জে ৫, ওসমানীনগর, জকিগঞ্জ, গোয়াইনঘাট, বালাগঞ্জে তিন করে ১২জন, বিয়ানীবাজারে ২ জন ও ফেঞ্চুগঞ্জ থানা পুলিশ একজনকে আটক করে।
সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার শামসুল ইসলাম সরদার এ তথ্য নিশ্চিত করে বলেন, আটককৃতরা বিএনপি-ছাত্রদলের নেতাকর্মী।
এছাড়া মহানগরীর ৬ থানা এলাকায় রাতভর অভিযান চালিয়ে বিএনপি-ছাত্রদলের নেতাকর্মীসহ ৯ জনকে আটক করা হয়েছে নিশ্চিত করেন মহানগর পুলিশের মুখপাত্র এডিসি মুহম্মদ আব্দুল ওয়াহাব। তিনি বলেন, আটককৃতদের মধ্যে কয়েকজনের নামে পৃথক মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিল। এর আগে রবিবার মধ্যরাত পর্যন্ত আটক হন গোলাপগঞ্জ পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক সুফিয়ান আহমদ খান (৩৫), ফুলবাড়ি ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ, পৌর ছাত্রদলকর্মী জাহাঙ্গীর হোসেন জাকির, সাজু আহমেদ ও রায়হান আহমেদ।
বিশ্বনাথে আটক হন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও স্থানীয় অলঙ্কারি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান লিলু মিয়া, ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আলতাব হোসেন, ইউনিয়ন যুবলীগ নেতা আবু সুফিয়ান, উপজেলার খাজাঞ্জি ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক শহিদ আহমদ ও এছাড়া ওসমানীনগর থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইয়াহিয়া।