তাহিরপুরে অভিযুক্ত প্রধান শিক্ষককে যোগদান করতে দেয়নি বিদ্যালয় পরিচালনা কমিটি

50

তাহিরপুর থেকে সংবাদদাতা :
অনিয়ম ও দুর্নীতির অভিযোগে শাস্তিযোগ্য অপরাধে বদলীকৃত প্রধান শিক্ষককে যোগদান করতে দেননি তাহিরপুর উপজেলা সদর উজান তাহিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি। গত ১৮ জানুয়ারী প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগীয় উপ-পরিচালক তাহমিনা খাতুন স্বাক্ষরিত এক চিঠির আদেশে তাহিরপুর উপজেলার শাহগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার গাঙ্গুলী মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় উজান তাহিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করতে যান। সে সময় বিদ্যালয় পরিচালনা কমিটি ও ছাত্র অভিভাবকদের বাধা ও তোপের মুখে পড়ে বিদ্যালয় এলাকা ছেড়ে চলে আসতে তিনি বাধ্য হন।
জানা যায়, উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শাহগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার গাঙ্গুলীর বিরুদ্ধে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর উপবৃত্তি, ক্ষুদ্র মেরামতের টাকা সহ নানা অনিয়ম দুর্নীতির অভিযোগ এনে গত জুলাই মাসে শাহগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি ও গ্রামবাসী একটি লিখিত অভিযোগ দায়ের করেন তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাহিরপুর বরাবরে। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস আনিত অভিযোগটি তদন্ত করে দুর্নীতি প্রমাণিত হওয়ায় উক্ত প্রধান শিক্ষককে শাস্তি স্বরূপ উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের গোলকপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বদলির জন্য সুনামগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর গত ১৪ জানুয়ারী একটি পত্র প্রেরণ করেন।
উজান তাহিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি এমন বিষয়টি জানতে পেরে পূর্বে থেকেই বিক্ষুব্ধ ছিল। যে কারণে মঙ্গলবার সকালে প্রধান শিক্ষক দিলীপ কুমার গাঙ্গুলী বিদ্যালয়ে গেলে অভিভাবকরা প্রধান শিক্ষককে বিদ্যালয়ে যোগদান করতে দেন নি। পরবর্তীতে মঙ্গলবার সকাল ১১টায় পরিচালনা কমিটির সভাপতি ও অন্যান্য সদস্যবৃন্দ একত্রিত হয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে বিষয়টি অবহিত করেন।
উজান তাহিরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীমা বেগম বলেন, নতুন প্রধান শিক্ষক দিলীপ কুমার গাঙ্গুলী বিদ্যালয়ে যোগদান করতে এসেছিলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির তোপের মুখে পড়ে তিনি বিদ্যালয় এলাকা ছেড়ে চলে যান।
এ বিষয়ে তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফেরদৌস বলেন, আমি তাকে শাস্তিযোগ্য স্থানে বদলির সুপারিশ করেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ উপজেলা সদরে বদলী করেছেন এ বিষয়ে আমি আর কিছু বলতে পারবো না।