আবৃত্তি শিশুর হৃদয়ে সুকুমার বৃত্তি বৃদ্ধি করে – আজিজ আহমদ সেলিম

82

kmss 24.3.15 aziz shalim oicকেমুসাস বইমেলা উদযাপন কমিটির আহবায়ক বিশিষ্ট সাংবাদিক আজিজ আহমদ সেলিম বলেছেন ছড়া কিংবা কবিতা আবৃত্তি শিশুর হৃদয়ে সুকুমার বৃত্তি বৃদ্ধি করে। তিনি বলেন, আবৃত্তি একটি শিল্প এর মাধ্যমে যে কোনো কঠিন বিষয়কে সহজে উপস্থাপন করা যায়।
কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ আয়োজিত বইমেলার পঞ্চমদিনে কবিতা আবৃত্তি প্রতিযোগিতার গ বিভাগের উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঘ বিভাগের আবৃত্তি প্রতিযোগিতার উদ্বোধন করেন সংসদের কার্যকরী কমিটির সদস্য ড. মোস্তাক আহমদ দীন। গ বিভাগের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংসদের সাধারণ সম্পাদক আজিজুল হক মানিক। সহ সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী’র পরিচালনায় অনুষ্ঠানে বিচারকের দায়িত্ব পালন করেন কবি মাহবুবা শামসুদ, কবি মুসা আল হাফিজ,কবি এখলাসুর রাহমান। ঘ বিভাগের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাহিত্য সংসদের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট আব্দুস সাদেক লিপন। সহ সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী’র পরিচালনায় বিচারকের দায়িত্ব পালন করেন গীতিকার ও কবি লাভলী চৌধুরী, গীতিকার প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, প্রাবন্ধিক সৈয়দ মবনু ।
আবৃত্তি প্রতিযোগিতা শেষে আজিজুর রহমান লস্কর এর গুড রিলিজিয়ন এন্ড সায়েন্স গ্রন্থ এবং আজিজুল হক মানিকের ছড়া গ্রন্থ ‘নানা রঙ্গের ছড়া’-এর প্রকাশনা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আজ ২৫ মার্চ বুধবার বিকেল ৪টায় ক ও খ গ্র“পের হাতের লেখা প্রতিযোগিতা, সন্ধ্যে সাড়ে ৬টায় কবি মুকুল চৌধুরীর মাটির ঘটনা কাব্যগ্রন্থের এবং সন্ধ্যে সাড়ে ৭টায় পথিক কবিতা গ্রন্থের  প্রকাশনা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ২৬ মার্চ বৃহস্পতিবার বিকেল ৪টায় মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা, সন্ধ্যে সাড়ে ৬টায় সমাপনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বিজ্ঞপ্তি